নজরে ভোট

সোমবার বিজেপিতে যোগ তৃণমূল ছাত্র নেতা সুজিত শ্যামের,যোগ দিয়েই বাঁকুড়ায় তৃণমূল ছাত্র,যুব ভাঙ্গাতে ময়দানে নামছেন তিনি।

মুকুল রায়ের সল্ট লেকের বাড়ীতে তৃণমূল ছাত্র নেতা সুজিত সাম প্রায় ঘন্টা খানেকের রুদ্র দ্বার বৈঠকের আগামী সোমবার আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগদানের সিদ্ধান্ত নেন তিনি। এই ছাত্র নেতার প্রচুর অনুগামী রয়েছে বাঁকুড়াতেও। বাঁকুড়ার ইন্দাসের আব্দুলপুর গ্রামের ভূমিপুত্র সুজিত এবার ইন্দাস সহ সারা বাঁকুড়া জেলা জুড়ে তৃণমূল ছাত্র ও যুব ফ্রন্টে ভাঙ্গন ধরানোর কাজেও নেমে পড়বেন।

সোমবার বিজেপিতে যোগ তৃণমূল ছাত্র নেতা সুজিত শ্যামের,যোগ দিয়েই বাঁকুড়ায় তৃণমূল ছাত্র,যুব ভাঙ্গাতে ময়দানে নামছেন তিনি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : (সৈয়দ মফিজুল হোদা,ইন্দাস)

এক সময় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড মুকুল রায়ের ছায়াসঙ্গী হিসেবেই তার পরিচয় ছিল রাজ্য জুড়ে। কলেজ বিশ্ববিদ্যালয়ে আন্দোলন থেকে সিঙ্গুর,নন্দীগ্রাম আন্দোলন। এবং২০১৪ সালের বাঁকুড়া লোকসভা আসনে অভিনেত্রী মুনমুন সেনের ভোটের লড়াইয়ের অন্যতম সৈনিক ও বর্তমানে তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সহ সভাপতি সুজিত সাম তৃণমূল ছেড়ে সোমবার বিজেপি শিবিরে যোগদান করছেন। সুত্রের খবর আগামী সোমবার রাজ্য বিজেপির সদর দপ্তরে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় তার হাতে বিজেপির পতাকা তুলে দেবেন।


বুধবার রাতে মুকুলরায়ের সল্ট লেকের বাড়ীতে এই ছাত্র নেতা প্রায় ঘন্টা খানেকের রুদ্র দ্বার বৈঠক করেন। এবং সোমবার আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগদানের সিদ্ধান্ত নেন সুজিত সাম। এই ছাত্র নেতার প্রচুর অনুগামী রয়েছে বাঁকুড়াতেও। বাঁকুড়ার ইন্দাসের আব্দুলপুর গ্রামের ভূমিপুত্র সুজিত এবার ইন্দাস সহ সারা বাঁকুড়া জেলা জুড়ে তৃণমূল ছাত্র ও যুব ফ্রন্টে ভাঙ্গন ধরানোর কাজেও নেমে পড়বেন। সুত্রের খবর,সুজিতের সাথে ইতি মধ্যে বাঁকুড়ার এক গুচ্ছ যুব ও ছাত্র নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার জন্য প্রাথমিক যোগাযোগ সেরে রেখেছেন। ফলে জেলার তৃণমূলের মাদার সংগঠনের পাশাপাশি ছাত্র, যুবতেও ভাঙ্গন শুধু সময়ের অপেক্ষা এমন আশঙ্কা করা হচ্ছে।


প্রসঙ্গত,বছর তিনেক আগে পর্যন্ত মুকুল রায়ের ছায়া সঙ্গী হিসেবে দেখা যেত সুজিতকে। তৃণমূল ছাত্র পরিষদের রাজ্যের সহ-সভাপতি ছাড়াও তাঁকে দলের বেশকিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছিল সেই সময়।কিন্তু মুকুল রায়ের বিজেপিতে যোগ দেওয়ার পর মুকুলের কয়েকজন সঙ্গীর বিরুদ্ধে নানা অভিযোগে তদন্ত শুরু করে সিআইডি। বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়। সুজিতের বাঁকুড়ার ইন্দাসের আব্দুল্পুরের বাড়িতেও রেড করেছিলেন গোয়েন্দারা।


তারপর আর তৃণমূলের রাজনৈতিক মঞ্চে দেখা যায়নি এই ছাত্র নেতাকে। বরং পুজো, খেলা, রক্তদান-সহ নানা সামাজিক কাজে নিজেকে ব্যস্ত রেখেছিলেন এই ছাত্রনেতা।

শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসের প্রাথমিক সদস্য পদ ছেড়ে দেওয়ার পর বিজেপি যোগদানের পর রাজ্য রাজনীতির পট পরিবর্তন শুরু। সেই আবহেই এবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের সিদ্ধান্ত নিয়েছেন সুজিত সাম। ফলে সব ঠিক,ঠাক চললে আগামী সোমবারই তৃণমূল কংগ্রেসের সাথে তার ১৬ বছরের রাজনৈতিক ইতিহাসে যবনিকা পড়তে চলেছে তা ধরেই নেওয়া যায়।

পাশাপাশি, ঘাঁস ফুল ছেড়ে পদ্ম ফুলের পতাকা তলায় নুতন রাজনৈতিvক জীবন শুরু করবেন একদা তৃণমূলের এই দাপুটে ছাত্র নেতা। এখন দেখার শেষ অবধি সুজিত বাঁকুড়া জেলায় তার অনুযগামীদের সাথে নিয়ে তৃণমূল কংগ্রেস কে কতখানি বেগ দিতে পারেন? তা অবশ্য সময়েই টের পাওয়া যাবে।



Next Story