নজরে ভোট

বিষ্ণুপুরে ছয়টি ওয়ার্ডে ইভিএমে কারচুপির অভিযোগ সাংসদ সৌমিত্রের,দারস্থ হচ্ছেন হাইকোর্টে।

বিষ্ণুপুরে ছয়টি ওয়ার্ডে ইভিএমে কারচুপির অভিযোগ সাংসদ সৌমিত্রের,দারস্থ হচ্ছেন হাইকোর্টে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : পুর ভোটের আগেই বিষ্ণুপুরের ছয়টি ওয়ার্ডের ৭ টি ভোট মেশিনে কারচুপির অভিযোগ তুললেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।বিজেপির এই সাংসদের দাবী বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষের সাথে প্রশাসনিক কর্তাদের যোগসাজসে এই কারচুপি করা হয়েছে। বিধায়ক তন্ময় বাবুর ঘনিষ্ট ছয় প্রার্থীদের হার নিশ্চিত জেনেই তাদের ভোটে জেতাতে সাতটি মেশিনে আগে ভাগেই অন্তত ৮০০ করে ভোট পোল করে দেওয়া হয়েছে। এমনকি এই মেশিন গুলি টেম্পারিং করা হয়েছে তার বড়ো প্রমান মেশিন সাতটিতে প্রপার সীল নেই। তাই এই সাতটি মেশিন অবিলম্বে বদলের জন্য একেবারে নির্দিষ্ট মেশিন নাম্বার সহ বিষ্ণুপুরের পুর নির্বাচন আধিকারিক তথা মহকুমা শাসকের কাছে লিখিত ভাবে জানানো হয়েছে বলেও দাবী করেন তিনি।

এবং এরপরও যদি মেশিন বদল না করা হয়। তাহলে সৌমিত্র বাবু কলাকাতা হাইকোর্টের দারস্থ হবেন বলে সংবাদ মাধ্যমের কাছে সাফ জানিয়ে দিয়েছেন। তার অভিযোগ ইভিএমে কারচুপি করে এখন তৃণমূল ভোট বৈতরণী পার হতে চাইছে। কিন্তু আমরা বিজেপি সদা সতর্ক আছি। এই কারচুপি ঠেকাতে মহামান্য হাইকোর্টে যাওয়ার জন্য প্রস্তুত। এভাবে গণতন্ত্রকে হত্যা করার চক্রান্ত বরদাস্ত করবে না বিজেপি। এদিকে, সৌমিত্র বাবুর এই ইভিএম কারচুপির অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন বিধায়ক তন্ময় ঘোষ।উলটে তিনি সৌমিত্র বাবুকে পরিয়ায়ী পাখি বলে কটাক্ষ করে বলেন বিজেপি হারবে বলেই এসব নাটক করছে।প্রসঙ্গত,গত বিধানসভা ভোটে বিষ্ণুপুর কেন্দ্রে বিজেপির প্রতীকে বিজয়ী হন তন্ময় বাবু।

যদিও পরে, তিনি আনুষ্ঠানিক ভাবে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। সেই সময় এই তন্ময় ঘোষকে তৃণমূল থেকে বিজেপিতে ভিড়িয়ে রাতারাতি বিজেপির প্রার্থীপদ দেওয়ার নেপথ্যে ছিলেন সৌমিত্র খাঁ। একদা সৌমিত্র ঘনিষ্ঠ তন্নয় তৃণমূলে ফের ফিরে আসায় সৌমিত্রের সাথে তার সম্পর্ক শিকেয় ওঠে। ফলে এই দুজনের সম্পর্ক এখন কার্যত সাপে-নেউলে! যা পুর ভোটের ময়দানে ভালোভাবেই টের পাচ্ছেন মল্লভূমবাসী।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story