শারদোৎসব

নতুন প্রজন্মের ভার্চুয়াল আসক্তি কাটাতে পুজোর থিমে ছেলেবেলা ফিরিয়ে দেবার প্রয়াস স্টেশন মোড় সর্বজনীনের।

নতুন প্রজন্মের ভার্চুয়াল আসক্তি কাটাতে পুজোর থিমে ছেলেবেলা ফিরিয়ে দেবার প্রয়াস স্টেশন মোড় সর্বজনীনের।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : আমাদের নতুন প্রজন্ম হারাতে বসেছে তাদের ছেলেবেলা!আপনি যদি সন্তান,সন্ততির বাবা কিংবা মা হয়ে থাকেন, তাহলে ভাবুন তো! আপনার ছেলেবেলা কেমন ছিল? সেই ছেলেবেলার স্বাদ কি আদৌ পাচ্ছে এখনকার কচিকাঁচারা? না, উলটে তাদের ছোট থেকেই আসক্তি বাড়ছে মোবাইল।ফোন,ইলেকট্রনিকস গেজেট আর ভার্চুয়াল গেমের প্রতি। গুলি ডাং,মার্বেল,চু কিত,কিত, লাঠিম ঘোরানোর মতো খেলার মজা উপভোগ করা তাদের কাছে অধরাই থেকে গিয়েছে! এর জন্য অবশ্য আমরাও দায়ী। তাই এই প্রজন্মের ছোটদের ছেলেবেলা ফিরিয়ে দেওয়ার প্রয়াস চালিয়েছে স্টেশন মোড় সর্বজনীন।

পাশাপাশি,এমন ছেলেবেলা যারা উপভোগ করেছেন সেই বড়োদেরও ফেলে আসা ছেলেবেলার স্মৃতি উসকে দেওয়ার কাজটা করতে এবার বাঁকুড়া শহরের স্টেশন মোড় সর্বজনীনের পুজো কমিটির থিম "ফিরিয়ে দিলাম ছেলেবেলা "। মন্ডপ শিল্পী সুমিত দে, হারিয়ে যাওয় ছেলে বেলাকে ফিরিয়ে দিয়েছেন তার অভিনব মন্ডপ সজ্জার মাধ্যমে। পুজো উদ্যোক্তারাও চাইছেন এখনকার বাচ্চারা মোবাইল আসক্তি এড়িয়ে স্বাদ নিক নির্ভেজাল ছেলেবেলার। ছেলেবেলার পড়াশোনা থেকে খেলাধুলা সবই ফুটে উঠেছে মন্ডপ সজ্জায়। পুরানো ঠাকুর দালানের আদলে সাজিয়ে তোলা হয়েছে মন্ডপের অন্দর৷ সাবেকী ঘরানার ডাকের সাজে একচালা প্রতিমাও উসকে দেবে আপনার ছেলেবেলার পুজোর স্মৃতিও।

আসুন নিজের ছেলেবেলার স্মৃতি ঝালিয়ে নেওয়ার পাশাপাশি,নতুন প্রজন্মের সাথে মেলবন্ধন ঘটান আপনার ফেলে আসা ছেলেবেলার দিনগুলির।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story