শহর বাঁকুড়া

এক নজরে বাঁকুড়া জেলার ৫ বাছাই খবরের রাউন্ড আপ।

এক নজরে বাঁকুড়া জেলার ৫ বাছাই খবরের রাউন্ড আপ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক নজরে বাঁকুড়া জেলার বাছাই করা ৫ খবর :

(১) অবশেষে ১ লা এপ্রিল থেকে সারা দেশের সাথে এরাজ্যে তথা জেলা জুড়ে উঠল কোভিড বিধির নিষেধাজ্ঞা। ফলে এবার থেকে স্বাভাবিক জীবন যাত্রার ছন্দ উপভোগের পালা। তবে, রাজ্যের স্বাস্থ্য দপ্তরের পরামর্শ ঝুঁকি এড়াতে অবশ্যই মাস্ক পরুন,ব্যবহার করুন স্যানিটাইজার। ২০২০ সালের ২৪ শে মার্চ কোভিড বিধি জারি করে কেন্দ্র।তবে এখন থেকে এই বিধি উঠল।তুলে নেওয়া হল বিপর্যয় মোকাবিলা আইন ২০০৫ ও।


(২) ফের হাতির হানায় মৃত্যুর ঘটনা ঘটল জেলায়।বেলিয়াতোড়ের ফুলবাড়ি এলাকায় বড়োবাঁধে প্রাতঃকৃত্য করতে গিয়ে একটি দাঁতাল হাতির সামনে পড়ে যান।এরপর হাতিটি তাকে আছড়ে ফেলে।পায়ে করে থেঁতলে দেয়।খবর পেয়ে স্থানীয়রা ঘটনাস্থল থেকে রবি রায় (৬২) নামে ওই প্রৌঢ়কে বেলিয়াতোড় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়।সেখান থেকে স্থানান্তরিত করা হয় বাঁকুড়া মেডিকেল কলেজ হাসপাতালে। বেলিয়াতোড় থেকে বাঁকুড়া মেডিকেলে পৌঁছলে চিকিৎসকরা রবি বাবু কে মৃত বলে ঘোষণা করেন।

(৩) শালী নদীর সেতুর রেলিং ভেঙে নদী গর্ভে পড়ে গেল সিমেন্ট বোঝাই একটি লরি। এই দুর্ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে বাঁকুড়া-রানিগঞ্জ ৬০ নম্বর জাতীয় সড়কের উপর অমরকাননের কাছে শালী নদীর ব্রিজে।খবর পেয়েই দুর্ঘটনাস্থলে পৌঁছায় গঙ্গাজলঘাটি থানার পুলিশ।লরির চালক কে সেই সময় উদ্ধার করে হাসপাতালে পাঠানো গেলেও লরির খালাসির খোঁজ তখন আধরাই ছিল। অবশেষে শুক্রবার ভোর চারটে নাগাদ লরিতে চাপা পড়া অবস্থায় তার মৃতদেহ উদ্ধার হয়। বাকুড়া মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তির পর অবস্থার অবনতি হওয়ায়, লরির চালককে কলকাতায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।এদিকে,জাতীয় সড়কের মধ্যে এমন বিপদজনক সঙ্কীর্ণ সেতুটির অবিলম্বে সংস্কারের দাবী তুলেছেন এলাকার মানুষ।

(৪)বেসরকারি একটি ফেরো অ্যলয় কারখানার বয়লার ফেটে গুরুতর জখম হলেন চারজন শ্রমিক। বৃহস্পতিবার বিকেলে বাঁকুড়ার বড়জোড়া শিল্পতালুকে ঘটে এই ভয়াবহ দুর্ঘটনা। বয়লারটির মেইনটেনেন্সের কাজ করতে ভিন রাজ্য থেকে এসেছিলেন এই চার শ্রমিক। আচমকাই বয়লার ফেটে গিয়ে ঘটে বিপত্তি। ঝলসে যান চার শ্রমিক। দ্রুত তাঁদের উদ্ধার করে প্রথমে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে একজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও বাকীদের চিকিৎসার জন্য দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

(৫) ২রা এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা।লকডাউনের অন লাইনের গেরো থেকে বেরিয়ে উচ্চ মাধ্যমিকের অপ লাইন পরীক্ষায় বসার জন্য প্রস্তুতি সেরে ফেলেছে পরীক্ষার্থীরা। তাদের শেষ মূহুর্তের ভোকাল টনিক আর শুভেচ্ছা এবং পেন উপহার দিয়ে উৎসাহিত করতে বাড়ী,বাড়ী ঘুরলেন বাঁকুড়া শহরের সাত নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর দিলীপ আগরওয়াল। তিনি বলেন তার ওয়ার্ডের পরীক্ষার্থীদের মনোবল বাড়াতেই এই উদ্যোগ নিয়েছেন।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story