শহর বাঁকুড়া

একপলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের ঝটিতি রাউন্ডআপ।

একপলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের ঝটিতি রাউন্ডআপ।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : একপলকে হরেক খবর :

(১) আগামী কাল মুখ্যমন্ত্রী আসছেন জেলায়।পুরুলিয়ার কর্মসুচি সেরে দিনে বাঁকুড়া আসবেন। রাত্রে বাঁকুড়া সার্কিট হাউসে থাকার কথা।পরের দিন খাতড়ার খড়বন মাঠে প্রশাসনিক সভায় যোগ দেবেন।তার আগে জোর তৎপরতা তুঙ্গে।ইতিমধ্যেই বাঁকুড়া স্টেডিয়ামে হেলিকপ্টার ট্রায়াল সেরে ফেলা হয়েছে।

(২) মুখ্যমন্ত্রীর জঙ্গলমহল সফর ঘিরে সাজসাজরব খাতড়ায়। এখানে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভাস্থলে মঞ্চ তৈরির কাজ চলছে পুরোদমে।পাশাপাশি,সভাস্থলের অদুরেই তৈরি হচ্ছে হেলিপ্যাড। হেলিপ্যাড়ের আসেপাশের কিছু গাছও কেটা ফেলা হয়েছে হেলিকপ্টার ওঠা - নামার সুবিধের জন্য৷ এদিকে, জেলা প্রশাসন যাবতীয় আয়োজন সেরে ফেলতে চাইছেন যুদ্ধকালীন তৎপরতায়।

(৩) সন্দেশখালি যাওয়ার ফুরসৎ নেই মুখ্যমন্ত্রীর অথচ বাঁকুড়া সফরে আসছেন তিনি।সেখানে মহিলারা চরম হেনস্থার স্বীকার। রাজ্যে মহিলাদের নিরাপত্তা শিকেয় উঠেছে এই অভিযোগ তুলে ঝাঁটা ও জুতো নিয়ে অভিনব প্রতিবাদ মিছিলে সামিল হল বিজেপির মহিলা মোর্চা।রবিবার দুপুরে এই প্রতিবাদ মিছিল রামপুর রোড থেকে শুরু হয়ে স্কুলডাঙ্গা হয়ে মাচানতলা পর্যন্ত পরিক্রমা করে।বিজেপির মহিলা মোর্চার নেত্রী মনিকা দত্ত বলেন, রাজ্যে তৃণমূল সরকারের আমলে মহিলাদের সম্মান মাটিতে মিশেছে। সন্দেশখালি সহ রাজ্যের বিভিন্ন জায়গায় মহিকারা ধর্ষিতা হচ্ছেন,শোষনের শিকার হচ্ছেন।আর মুখ্যমন্ত্রী দায় এড়িয়ে যাচ্ছেন।তাই এমন মুখ্যমন্ত্রীকে ঝাঁটা মেরে বিদায় জানাতেই এই প্রতিবাদ মিছিলে সামিল হয়েছেন তারা।

(৪)ছাতনা ব্লকের ঘোষেরগ্রামে পথশ্রী প্রকল্পে তৈরি রাস্তার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন ছাতনা ব্লকের ঘোষেরগ্রামে পথশ্রী প্রকল্পে তৈরি রাস্তার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন রাজ্য পর্যটন দপ্তরের ভাইস চেয়ারম্যান সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তিনি নব নির্মিত রাস্তায় মোটর বাইক চালিয়ে স্থানীয় বাসিন্দাদের নজর কাড়েন। সায়ন্তিকাকে দেখতে গ্রামবাসীদের মধ্যে উৎসাহও ছিল চোখে পড়ার মতো। রবিবার এই রাস্তা উদ্বোধন সারার পর সাংবাদিকদের কাছে বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকারের বিরুদ্ধে ক্ষোগ উগরে দেন তিনি বলেন সাংসদ তহবিলে পাঁচ বছরে বরাদ্দ ২৫ কোটি টাকায় তিনি কি কাজ করেছেন তা জনতা জানতে চায়।

(৫)মাও হানায় নিহত আইসি স্বর্গীয় রবিলোচন মিত্র স্মৃতি দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল রবিবার। বাঁকুড়া জেলা পুলিশের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করে সারেঙ্গা থানা।এই দৌড় প্রতিযোগিতা। পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকার করে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনীর অনুপম মাহাত, এবং দ্বিতীয় স্থান অধিকার করে পশ্চিম মেদিনীপুরের শালবনীর অমল মাহাত এবং তৃতীয় স্থান অধিকার করে অমিত মাহাত। অন্যদিকে মহিলা বিভাগে প্রথম স্থান অধিকার করে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের মুক্তি বায়েন দ্বিতীয় স্থান অধিকার করে মগরাহাটের অতসী গায়েন ,তৃতীয় স্থান অধিকার করে রানাঘাটের রাজশ্রী দেবনাথ। এদিন সফল প্রতিযোগিদের হাতে পুরষ্কার তুলে দেন বাঁকুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মকসুদ হাসান। অন্যন্য বিশিষ্ট জনের মধ্যে উপস্থিত ছিলেন বিধায়ক মৃত্যুঞ্জয় মুর্মু সারেঙ্গা রামকৃষ্ণ মিশনের মহারাজ তদ্ধোধানন্দজী, সারেঙ্গার বিডিও তমাল কান্তি সরকার প্রমুখ।

(৬)বোধোদয় সংস্থার পরিচালনায় বাঁকুড়া, দীনবন্ধু পল্লী,নেতাজি সুভাষ ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সহয়োগিতায় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল রবিবার।এই প্রতিযোগিতা বোধোদয় সংস্থার অধীনে থাকা ১২ টি কেন্দ্রের পড়ুয়ারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story