মল্লভুম বিষ্ণুপুর

অভিষেকের নবজোয়ার কর্মসূচির জের,বিষ্ণুপুর রামানন্দ কলেজ পুলিশের আস্তানা,পিছিয়ে গেল পরীক্ষা।

কলেজের প্রিন্সিপাল স্বপ্না ঘোড়ই নোটিশ দিয়ে জানিয়েছেন,স্নাতক স্তরের দ্বিতীয় এবং চতুর্থ সেমেস্টারের ইন্টারনাল অ্যাসেসমেন্ট ২২ মে ও ২৩ মে হওয়ার কথা ছিল,তা পিছিয়ে দেওয়া হয়েছে। এবং কারণ হিসাবে নোটিশে তিনি স্পষ্ট উল্লেখ করেছেন যে,কলেজ ক্যাম্পাসে পুলিশবাহিনী থাকার জন্য ওই পরীক্ষাগুলি পিছিয়ে দেওয়া হল। তবে,আগামী ২৪ মে থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে।

অভিষেকের নবজোয়ার কর্মসূচির  জের,বিষ্ণুপুর রামানন্দ কলেজ পুলিশের আস্তানা,পিছিয়ে গেল পরীক্ষা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাঁকুড়া জেলায় দ্বিতীয় দফার নবজোয়ার কর্মসূচির জেরে বিষ্ণুপুর রামানন্দ কলেজের পরীক্ষা পিছিয়ে গেল।কলেজ ক্যাম্পসে পুলিশের থাকার জায়গা করায় বাধ্য হয়ে পরীক্ষা পিছিয়ে দিয়েছেন কলেজ কতৃপক্ষ। এমনকি তড়িঘড়ি রবিবার ছুটির দিনে কলেজের নোটিশ বোর্ডে এই পরীক্ষা পিছিয়ে যাওয়ার সিদ্ধান্ত জানান কলেজের প্রিন্সিপাল স্বপ্না ঘোড়ই। তিনি নোটিশ দিয়ে জানিয়েছেন,স্নাতক স্তরের দ্বিতীয় এবং চতুর্থ সেমেস্টারের যে ইন্টারনাল অ্যাসেসমেন্ট ২২ মে সোমবার এবং ২৩ মে মঙ্গলবার হওয়ার কথা ছিল, তা পিছিয়ে দেওয়া হয়েছে।

কারণ হিসাবে নোটিশে তিনি স্পষ্ট উল্লেখ করেছেন যে,কলেজ ক্যাম্পাসে পুলিশবাহিনী থাকার জন্য ওই পরীক্ষাগুলি পিছিয়ে দেওয়া হয়েছে। তবে,আগামী ২৪ মে থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী পরীক্ষাগুলি নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।সংবাদ মাধ্যমের ক্যামেরায় প্রিন্সিপাল স্বীকারও করে নেন যে, থানার আইসির চিঠি পেয়ে তিনি পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।পরে আলোচনা করে এই স্থগিত থাকা দুটি পরীক্ষার দিন ঘোষণা করবে কলেজ কতৃপক্ষ। এবং তা ফের নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে,অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার জন্য এভাবে কলেজের পরীক্ষ পিছিয়ে দেওয়ার তীব্র সমালোচনা করছে বিজেপি। বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সহ সভাপতি দেবপ্রিয় বিশ্বাস বলেন স্কুল গুলিতে গ্রীষ্মের ছুটি চলছে। সেখানেও পুলিশ কর্মীদের রাখা যেত। তা না করে কলেজের পরীক্ষায় ব্যঘাত ঘটানো হল।আসলে শিক্ষা ব্যবস্থা কে রাজ্য সরকার যে ভেঙ্গে ফেলতে চাইছে তা এই ঘটনায় রাজ্যবাসী আরো একবার টের পেলেন।এই ঘটনায় ক্যামেরার সামনে মন্তব্য করতে চান নি তৃণমূল জেলা নেতৃত্ব। তারা বিষটি এড়িয়ে গিয়েছেন এদিন।

তবে,নাম প্রকাশে অনিচ্ছুক এক জেলা নেতার কথায় এই ঘটনার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় বা তৃণমূলের দিকে অভিযোগ তোলার কোন অর্থ হয় না।স্থানীয় পুলিশ প্রশাসন কলেজের বদলে গরমের ছুটিতে বন্ধ থাকা হাইস্কুল গুলি ব্যবহার করতে পারত। তাহলে পরীক্ষ পিছিয়ে দেওয়ার নিয়ে অযথা বিতর্কের সৃষ্টি হত না।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇

বাঁকুড়া২৪X৭ অ্যাপ ডাউনলোড করতে এই লেখার ওপর ক্লিক করুন।

Next Story