মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

আলু আর গমের জমিতে দলমার দামালদের হানা বাঁকুড়াডাঙ্গা গ্রামে,ক্ষতির মুখে পড়ে বন দপ্তরকে দুষছেন গ্রামবাসীরা।

এভাবে,দিনের পর দিন হাতির হানা চলতে থাকলে মানুষের ধৈর্যের বাঁধ ভাঙ্গাবে৷ তখন বন দপ্তর ও প্রসাশনের বিরুদ্ধে জোট বেঁধে সরব হবে গ্রামের পর গ্রাম। এমন ইঙ্গিতই মিলছে ক্ষুব্ধ গ্রামবাসীদের গলায়। এখন দেখার বন দপ্তর কোন ইতিবাচক ভুমিকা পালন করে কিনা?

আলু আর গমের জমিতে দলমার দামালদের হানা বাঁকুড়াডাঙ্গা গ্রামে,ক্ষতির মুখে পড়ে বন দপ্তরকে দুষছেন গ্রামবাসীরা।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বিঘারপর বিঘা আলুর জমি তছনছ করে দিয়েছে দলমার দামালেরা।গমের জমিতেও পায়ের চাপে মাটিতে মিশেছে গমের গাছ। বড়জোড় রেঞ্জের ছান্দার অঞ্চলের বাঁকুড়াডাঙ্গা গ্রামে গত কয়েকদিন হল হানা দিচ্ছে তিনটি হাতি। এরা নিয়মিত এই গ্রামে ঢুকে পড়ছে। ভাঙ্গছে বাড়ি - ঘরও। আর আলু ও গমের জমির পাশাপাশি প্রচুর মরসুমী ফসলেরও জমিতে ব্যপক ক্ষয়,ক্ষতি করছে। গ্রামভাসীদের অভিযোগ,বনদপ্তর উদাসীন।বীট থেকে রেঞ্জ অফিসে গিয়ে সমস্যার কথা জানালেও উদাসীন বনদপ্তর৷ হাতি তাড়ানো তো দুরে থাক,গ্রামবাসীদের হাতি ঠেকাতে হুলা পার্টির জন্য সহায়তাও মিলছে না।

এই অবস্থায় বনদপ্তরের ওপর বেজায় ক্ষুব্ধ গ্রামবাসীরা।এভাবে ,দিনের পর দিন হাতির হানা চলতে থাকলে মানুষের ধৈর্যের বাঁধ ভাঙ্গাবে৷ তখন বন দপ্তর ও প্রসাশনের বিরুদ্ধে জোট বেঁধে সরব হবে গ্রামের পর গ্রাম। এমন ইঙ্গিতই মিলছে ক্ষুব্ধ গ্রামবাসীদের গলায়। এখন দেখার বন দপ্তর কোন ইতিবাচক ভুমিকা পালন করে কিনা?

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story