মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

দুয়ারে লোকসভা ভোট,হাতির হানায় মৃত্যুতে বড়জোড়ায় বাড়ছে ক্ষোভ,সামাল দিতে হাতি তাড়ানোর দাবিতে সরব খোদ বিধায়ক।

গত ৪৮ ঘন্টায় বড়জোড়ায় হাতির হানায় প্রান হারালেন দুইজন।ফলে ক্ষোভের পারদ চড়ছে গ্রামবাসীদের মধ্যে। এদিকে দুয়ারে লোকসভা ভোট কড়া নাড়ছে। তার আগে হাতির হানায় গ্রামে,গ্রামে এভাবে মৃত্যু মিছিল চলতে থাকলে রাজ্যের শাসক দল যে বিপাকে পড়বে তা বলাই বাহুল্য। তাই বন দপ্তরের কাছে অবিলম্বে হাতি তাড়ানোর দাবি তুললেন বিধায়ক অলোক মুখোপাধ্যায়।

দুয়ারে লোকসভা ভোট,হাতির হানায় মৃত্যুতে বড়জোড়ায় বাড়ছে ক্ষোভ,সামাল দিতে হাতি তাড়ানোর দাবিতে সরব খোদ বিধায়ক।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : গত ৪৮ ঘন্টায় বড়জোড়ায় হাতির হানায় প্রান হারালেন দুইজন।ফলে ক্ষোভের পারদ চড়ছে গ্রামবাসীদের মধ্যে।এদিকে দুয়ারে লোকসভা ভোট কড়া নাড়ছে।তার আগে হাতির হানায় গ্রামে,গ্রামে এভাবে মৃত্যু মিছিল চলতে থাকলে রাজ্যের শাসক দল যে বিপাকে পড়বে তা বলাই বাহুল্য। তাই বড়জোড়ার পোড়খাওয়া রাজনীতিবিদ তথা বড়জোড়ার বিধায়ক অলোক মুখোপাধ্যায় এলাকা থেকে অবিলম্বে হাতি তাড়ানোর দাবিতে সরব হয়েছেন। মুখ্য বনপাল এস কুলানডাইভেল সহ জেলাশাসক এবং ডিএফও র কাছে বড়জোড়া থেকে হাতি তাড়ানোর দাবিও জানিয়েছেন অলোক বাবু।

অন্যদিকে, বড়জোড়ার বন দপ্তরের রেঞ্জার জানান,জেলা থেকে হাতি তাড়ানোর নির্দেশ না মিললে তারা হটি তাড়াতে অপারগ৷ তবে হাতির হানা ঠেকাতে তারা যথেষ্ট তৎপর বলে দাবি করেন। যদিও,তাদের তৎপরতা নিয়ে প্রশ্ন তুলেছেন গ্রামবাসীরা। আর বন দপ্তর তৎপর হলে এভাবে ৪৮ ঘন্টায় কি ভাবে দু দুটো প্রাণ কেড়ে নিল দলমার দামাল।পাশাপাশি একই হাতি এভাবে মানুষের ওপর আক্রমণ ঘটাচ্ছে কিনা তাও খতিয়ে দেখার দাবি উঠছে।যদি তাই হয় তাহলে হাতিটি খুনী হাতি কি না? সেই প্রশ্নও উঠবে স্বাভাবিক ভাবে? আর যদি খুনে হাতি বলে চিহ্নিত হয়? সেক্ষেত্রে হাতিটিকে মেরে ফেলার পথেও হাঁটতে হতে পারে বন দপ্তরকে।

কারণ,হাতির যেমন বাঁচার অধিকার আছে,তেমনি মানুষের বাঁচার অধিকার কেড়ে নিতে পারেনা বন দপ্তর? এমন দাবি জোরালো হচ্ছে বড়জোড়ার গ্রামে গ্রামে!

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story