মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

গঙ্গাজলঘাটি ব্লকের গ্রামে,গ্রামে পানীয় জলের সঙ্কট,প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভে গ্রামবাসীরা।

কাপিষ্টা গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান তপনজ্যোতি দুবেকে কাছে পেয়ে বিক্ষোভে ফেটে পড়েন গ্রাম বাসীরা। তবে,তপন বাবুর দাবি,এই সমস্যার কথা আগে পঞ্চায়েতকে জানানোই হয়নি।সরাসরি অবরোধে নেমে পড়েছেন গ্রামের বাসিন্দারা।তবে, সংশ্লিষ্ট দপ্তরের সাথে কথা বলে সমস্যা সমাধান করা হবে বলে জানান তিনি।

গঙ্গাজলঘাটি ব্লকের গ্রামে,গ্রামে পানীয় জলের সঙ্কট,প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভে গ্রামবাসীরা।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : একদিকে ভোটের আবহ অন্যদিকে গরমে পারদ চড়া শুরু। আর তারই মধ্যে জেলার গঙ্গাজলঘাটি ব্লকের কাপিষ্টা গ্রাম পঞ্চায়েতের চড়াডিহি,বিড়রা,শুয়াড়া,রামহরিপুর সহ বেশ কয়েকটি গ্রামে গরমের মরসুম পড়তেই ঘাটতি পড়ছে পানীয় জলের।অভিযোগ, জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের গাফিলতিতেই গরম পড়ার সাথে,সাথে জলের সঙ্কট শুরু হয়েছে গ্রাম গুলিতে।জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের পাইপ লাইন থেকে বছরের অন্যন্য সময় পানীয় জল সরবরাহে জলের চাহিদা মিটলেও সুখা মরসুমে জল সরবরাহ অনিয়মিত হয়ে পড়ায় সমস্যায় পড়েছেন গ্রামবাসীরা।

গরম পড়তে এলাকার পুকুর, জলাশয়,কুয়ো এবং টিউবওয়েল গুলিতেই জলের স্তর হু,হু করে নামতে শুরু করায় জলকষ্ট এখন গ্রামে,গ্রামে।তাই জলের চাহিদা মেটানোর দাবিতে এবং জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের উদাসীনতার প্রতিবাদে গ্রামবাসীরা দেশুড়িয়া মোড় - ফুলবেড়িয়া রোডের রামহরিপুর মোড়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান।খবর পেয়ে অবরোধ স্থলে যান কাপিষ্টা গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান তপনজ্যোতি দুবে।তাকে কাছে পেয়ে বিক্ষোভে ফেটে পড়েন গ্রাম বাসীরা। তবে,তপন বাবুর দাবি,এই সমস্যার কথা আগে পঞ্চায়েতকে জানানোই হয়নি।

সরাসরি অবরোধে নেমে পড়েছেন গ্রামের বাসিন্দারা।তবে সংশ্লিষ্ট দপ্তরের সাথে কথা বলে সমস্যা সমাধান করা হবে বলে জানান তিনি।এদিকে,ভোটের মুখে পানীয় জলের দাবিতে পথ অবরোধযে ইস্যু করে ভোটে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে সরব হতে ময়দানে নেমে পড়েছে বিজেপিও। স্থানীয় বিজেপি নেতা রাজু তেওয়ারি এই ইস্যুতে তৃণমূলকে একহাত নিয়েছেন।দুয়ারে লোকসভা ভোট। তার আগে পানীয় জলের দাবিতে অবরোধ তৃণমূল কংগ্রেসকে যে বিড়ম্বনায় ফেলবে তা বলাই বাহুল্য। এখন দেখার এই গ্রাম গুলিতে পানীয় জলের জোগান দিতে কি ব্যবস্থা নেয় প্রশাসন।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story