নজরে ভোট

বাঁকুড়ায় তৃণমূলে নয়া সমীকরণ!মহা মিছিলে আদি ও নব্যদের কতটা মেলালেন অরূপ?দলের অন্দরেই চর্চা তুঙ্গে।

বাঁকুড়া সাংগঠনিক জেলার তৃণমূলের বিদায়ী সভাপতি, দিব্যেন্দু সিংহ মহাপাত্র এদিন মিছিলের দিকে পা মাড়াননি।তবে, নাকি,তার অনুগামীদের নজর ছিল এই মহামিছিলের প্রতি। এদিকে,তৃণমূল সুত্রে খবর,বিদায়ী জেলা সভাপতিকে সাথে নিয়ে নতুন সভাপতি একযোগে দলের হয়ে কাজ করবেন। এমন বার্তা রাজ্য থেকে দেওয়া হয়েছে। এখন দেখার অরুপ চক্রবর্তী জেলা তৃণমূলে কতটা মিলেমিশে কাজ করতে পারেন।তার ওপরই নির্ভর করছে লোকসভার ভবিষৎ।

বাঁকুড়ায় তৃণমূলে নয়া সমীকরণ!মহা মিছিলে আদি ও নব্যদের কতটা মেলালেন অরূপ?দলের অন্দরেই চর্চা তুঙ্গে।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : দিব্যেন্দু সিংহ মহাপাত্রকে সরানোর পর তৃণমূল কংগ্রেসের বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতির দায়িত্ব চেপেছে জেলার বাহুবলী নেতা হিসেবে পরিচিত বর্ষীয়ান তৃণমূল নেতা তথা তালডাংরার বিধায়ক অরুপ চক্রবর্তীর কাঁধে। দল চাইছে পোড়খাওয়া রাজনীতিবিদ অরুপ চক্রবর্তীর ভোটিং মেসিনারিকে কাজে লাগিয়ে লোকসভ ভোটে বাঁকুড়া আসন বিজেপির কাছ থেকে ছিনিয়ে নিতে। বাঁকুড়া লোকসভার বর্তমান বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার গত লোকসভায় জঙ্গলমহলে ভালো ভোট পেয়েছিলেন।

এবার,জঙ্গলমহলে বিজেপির ভোট ব্যাঙ্কে থাবা বসাতে অরুপ চক্রবর্তীকেই হাতিয়ার করছে তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতৃত্ব। আর এই দায়িত্ব পেয়েই নিজের শক্তি প্রদর্শনে নেমে পড়েছেন নব নির্বাচিত বাঁকুড়া সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুপ চক্রবর্তী। তিনি আদি ও নব্য তৃণমূল কর্মী,সমর্থক এবং ব্লক ও অঞ্চল পর্যায়ের নেতাদের মেলানোর কৌশল নিয়েছেন। আর তার প্রমাণ দিতে আয়োজন করেন মহামিছিলের। এই মহা মিছিলের বহর দেখে অবশ্য জেলার বিরোধী শিবিরেও আলোড়ন পড়ে গেছে। জেলায় পলিটিক্যাল ইভেন্ট মাস্টার নানে খ্যাতি আছে অরুপ বাবুর।

তাই,পুজো কার্নিভালের আদলে ঢাক, ধামসা- মাদল,আদিবাসী নাচ,লোক নৃত্যের দল এবং বাউলের মতো লোকশিল্পীদের অংশ গ্রহন।পাশাপাশি,দলের সারা জেলার বিধায়ক,পুরপ্রধান,জিল পরিষদের সভাধিপতি থেকে সব পদাধিকারি,দলের মাদার্স শাখা থেকে ছাত্র,যুব,মহিলা,শিক্ষক, শ্রমিক এবং কর্মচারি সংগঠন ও তপশিলী জাতি,উপজাতি ও সংখ্যলঘু সংগঠনের সব নেতাদের মিছিলে হাঁটিয়ে তৃণমূল কংগ্রেসের ঐক্যকে প্রকাশ করার প্র‍য়াস দেখিয়েছেন অরুপ বাবু।এছাড়া মহামিছিলের হাঁটেন তৃণমূল কংগ্রেসের তারকা নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

সবে মিলে মহামিছিলকে তৃণমূলের মহা মিলন ক্ষেত্রে পরিণত করতে পেরে বেজায় খুশী অরুপ বাবুও। আপ্লুত অরুপ চক্রবর্তী সংবাদ মাধ্যমে প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেই ফেললেন, তিনি দলের জেলা সভাপতি হয়েছেন।তাই, তার প্রতি ভালোবাসার টানেই এত মানুষ মহামিছিলে সামিল হয়েছেন।এদিকে,এই মহামিছিল আয়োজনের ২৪ ঘন্টা পার হতে না হতেই জেলা তৃণমূল কংগ্রেসের অন্দরেই জোর চর্চা শুরু হয়ে গেছে।সবাই হিসেবে কষতে শুরু করে দিয়েছেন মহামিছিলে অরুপ বাবু আদি ও নব্যদের কতজন কে মেলালেন।কোন,কোন বসে যাওয়া নেতা,নেত্রী এই মিছিলে হাঁটেন তার সংখ্যা গোনাও চলছে জোরকদমে।

সুত্রের খবর, বাঁকুড়া সাংগঠনিক জেলার তৃণমূলের বিদায়ী সভাপতি, দিব্যেন্দু সিংহ মহাপাত্র এদিন মিছিলের দিকে পা মাড়াননি।তিনি এদিনের কর্মসুচিতে অংশ নেননি। তবে নাকি,তার অনুগামীদের নজর ছিল এই মহামিছিলের প্রতি। এদিকে,তৃণমূল সুত্রে খবর বিদায়ী জেলা সভাপতিকে সাথে নিয়ে নতুন সভাপতি একযোগে দলের হয়ে কাজ করবেন। এমন বার্তা রাজ্য থেকে দেওয়া হয়েছে। এখন দেখার অরুপ চক্রবর্তী জেলা তৃণমূলে কতটা মিলেমিশে কাজ করতে পারেন।তার ওপরই নির্ভর করছে লোকসভার ভবিষৎ।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story