নজরে ভোট

নির্বাচন প্রশিক্ষণ শিবিরের টিফিনে পোকা,মেয়াদ উত্তীর্ণ কেক,তুমুল বিক্ষোভ,সরবরাহকারীর বিরুদ্ধে মামলা করছে প্রশাসন।

খাবার সরবরাহের বরাত পাওয়া সংস্থা কি ভাবে পচা,পোকা ধরা এবং মেয়াদ উত্তীর্ণ খাবার সরবরাহ করল তা নিয়েও প্রশ্ন উঠছে,প্রশ্ন উঠছে এই খাবার খেয়ে যদি সকলে গুরুতর অসুস্থ হয়ে পড়তেন তাহলে জেলার ভোট গ্রহণের ক্ষেত্রে বড়ো সমস্যা তৈরি হত, যা সামাল দেওয়াও কঠিন হয়ে পড়ত কমিশনের পক্ষেও।

নির্বাচন প্রশিক্ষণ শিবিরের টিফিনে পোকা,মেয়াদ উত্তীর্ণ কেক,তুমুল বিক্ষোভ,সরবরাহকারীর বিরুদ্ধে মামলা করছে প্রশাসন।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : নির্বাচন প্রশিক্ষণ শিবিরে প্রিসাইডিং অফিসারদের টিফিনের প্যাটিসে কিলবিল করছে পোকা!এমনকি টিফিন প্যাকেটের কেকও মেয়াদ উত্তীর্ণ!এদিন দুপুরে এই ঘটনা টের পেতেই তুমুল বিক্ষোভে ফেটে পড়েন প্রায় ৮০০ প্রশিক্ষণরত প্রিসাইডিং অফিসার। বাঁকুড়া জেলার খাতড়া কংসাবতী শিশু বিদ্যালয়ের ঘটনা।এই খাবার খেয়ে কয়েকজন অসুস্থও হয়ে পড়েন। বিক্ষোভকারীদের অভিযোগ,এখানেও কাটমানি ফ্যাক্টর কাজ করছে?তাই এমন নিম্ন মানের খাবার দেওয়ার সাহস পাচ্ছে বরাত পাওয়া সংস্থা।যদি এই খাবার খেয়ে কোন অঘটন ঘটে যেত,তাহলে তার দায় কে নেবে?

তারা ঠিকাদার সংস্থার বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তিরও দাবী তোলেন।বিক্ষোভের খবর পেয়ে তড়িঘড়ি এই প্রশিক্ষন কেন্দ্রে পৌঁছন খাতড়ার মহকুমা শাসক।পরিস্থিতি সামাল দিতে নেমে পড়েন অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) অরিন্দম বিশ্বাস। সাথে,সাথে বিকল্প খাবারের ব্যবস্থা করেন তিনি। এবং ঘটনাস্থলে পৌঁছয় মেডিকেল টিম।তিনি নিজেও সংবাদ মাধ্যমের কাছে স্বীকার করেন যে, খাবার নিম্ন মানের ছিল।এবং সরবরাহকারী সংস্থার বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে বলেও জানান।এদিকে,খাবার সরবরাহের বরাত পাওয়া সংস্থা কি ভাবে পচা,পোকা ধরা এবং মেয়াদ উত্তীর্ণ খাবার সরবরাহ করল?

তা নিয়েও প্রশ্ন উঠছে,প্রশ্ন উঠছে এই খাবার খেয়ে যদি সকলে গুরুতর অসুস্থ হয়ে পড়তেন তাহলে জেলার ভোট গ্রহণেও সমস্যা তৈরি হত তা বলাই বাহুল্য। এখন দেখার এই ঘটনার পর পরবর্তী ভোট প্রশিক্ষণ শিবির গুলিতে টিফিনের ক্ষেত্রে গুনমাণ যাচাইয়ে কতটা সক্রিয় হয় কমিশন।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story