নজরে ভোট

বিষ্ণুপুর পুরসভার পুরপ্রধান থাকা কালীন ১০ কোটি টাকা তছরুপ,গ্রেপ্তার প্রাক্তন মন্ত্রী শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়।

বিষ্ণুপুর পুরসভার পুর প্রধানের দায়িত্বে থাকা কালীন আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন প্রাক্তন মন্ত্রী শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়ের। অডিটে তা ধরা পড়তেই এই তছরুপের ঘটনা নজরে পড়ে৷ এবং বিষ্ণুপুরের মহকুমা শাসক থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তার পরই গ্রেপ্তার হলেন তিনি।

বিষ্ণুপুর পুরসভার পুরপ্রধান থাকা কালীন ১০ কোটি টাকা তছরুপ,গ্রেপ্তার প্রাক্তন মন্ত্রী শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন :

এবার প্রায় ১০ কোটি টাকারও বেশী আর্থিক তছরুপ ও বেনিয়মের অভিযোগে গ্রেপ্তার হলেন বিষ্ণুপুরের বর্ষীয়ান রাজনৈতিক বিদ,রাজ্যের প্রাক্তন আবাসন তথা বস্ত্র মন্ত্রী এবং বর্তমানে বিজেপি নেতা শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়।জানা যাচ্ছে, বিষ্ণুপুরের মহকুমা শাসক অনুপ দত্তের দায়ের করা অভিযোগের ভিত্তিতে বিষ্ণুপুর থানার পুলিশ শ্যাম বাবুকে গ্রেপ্রার করে৷

তিনি বিষ্ণুপুর পুরসভার পুর প্রধানের দায়িত্বে থাকা কালীন এই আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন। অডিটে তা ধরা পড়তেই এই তছরুপের ঘটনা নজরে পড়ে৷ এবং বিষ্ণুপুরের মহকুমা শাসক থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তার পরই গ্রেপ্তার হলেন তিনি। এক সময় জাতীয় কংগ্রেসের নেতা হিসেবে রাজনৈতিক উত্থান শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়ের।

তার পর তৃণমূলে যোগ দিয়ে পুর প্রধানের পাশাপাশি রাজ্যের মন্ত্রীও হন তিনি। এমনকি সারদা চিটফান্ড মামলাতেও তার নাম জড়ায়। একদা তৃণমূলের এই দাপুটে নেতা বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন। কিন্তু বিজেপি তাকে বিধানসভায় প্রার্থীই করেনি। এরপর তৃণমূল রাজ্যে ক্ষমতায় এলে ফের তৃণমূল কংগ্রেসে ফেরার আপ্রাণ চেষ্ট চালান বিষ্ণুপুরের এই বর্ষীয়ান নেতা। কিন্তু তৃণমূল রাজ্য নেতৃত্ব কোন সাড়া দেয়নি। তার পর থেকে কার্যত তিনি নিজেকে রাজনৈতিক কর্মকান্ড থেকে কিছুটা সরিয়ে নেন। এদিকে,শ্যাম বাবুরই রাজনৈতিক ভাবশিষ্য নামে পরিচিত দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায় বিষ্ণুপুর পুরসভার পুর প্রশাসক হিসেবে দায়িত্ব সামলালেও তাকে অল্প কিছু দিন আগে সরিয়ে, ওই পদে বসানো হয় অর্চিতা বিদকে।

অর্চিতা দেবী দায়িত্ব নেওয়ার দিন কয়েকের মাথায় শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়ের গ্রেপ্তার হওয়া নিয়ে বিষ্ণুপুর পুর শহর জুড়ে আলোড়ন পড়ে গেছে। আজই তাকে বিষ্ণুপুর মহকুমা আদালতে তোলা হয়।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story