নজরে ভোট

কেন্দ্র সরকারের কৃষি আইনের প্রতিবাদে শহরে মোমবাতি মিছিল করে নবান্নে মমতাকে ফেরানোর ডাক।

কেন্দ্র সরকারের কৃষি আইনের প্রতিবাদে শহরে মোমবাতি মিছিল করে নবান্নে  মমতাকে ফেরানোর ডাক।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কেন্দ্র সরকারের কৃষি আইনের প্রতিবাদে এবং প্র‍্যয়াত কৃষকদের প্রতি শ্রদ্ধা জানাতে শহরে মোমবাতি মিছিলে সামিল হলেন কয়েকশো মানুষ। কোন রাজনৈতিক ব্যানার ছাড়াই পুরুষ ও মহিলারা এদিন সন্ধ্যায় বাঁকুড়া শহরের হিন্দু হাইস্কুল মাঠ থেকে মাচানতলা পর্যন্ত জ্বলন্ত মোমবাতি হাতে মিছিল করলেন। মিছিলে কোন রাজনৈতিক ব্যানার বা ফ্ল্যাগ, ফেস্টুন নজরে না পড়লেও এই মিছিল থেকে কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি আইনকে কৃষক মারার আইন হিসেবে অভিহিত করে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগার পাশাপাশি, রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নবান্নে ফেরানোর ডাক দেওয়া হয়।


এই মিছিলের ব্যানারে লেখা ছিল "কৃষক মারার সরকার,আর নেই দরকার"। পাশাপাশি এই লেখার ঠিক নীচে লেখা ছিল : " বলছে আম জনতা, আবার ফিরছে মমতা। এবং ব্যানারের তলায় সৌজন্যে বাঁকুড়া বিধানসভার সাধারণ মানুষের ডাকে এই মিছিল বলে উল্লেখ করা আছে ।

অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থন বার্তাও যেমন এই মিছিল থেকে দেওয়া হল,তেমনি মোদী সরকারের কৃষি আইনকে হাতিয়ার করে কার্যত বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়ে এক ঢিলে দুই পাখি মারার কৌশল কার্যত তৃণমূলের ভোট প্রচারের পালে হাওয়া তুলল এবং তা তৃণমূলের কোর দলীয় কর্মী বা তৃণমূলের আগ মার্কা নেতাদের ব্রাত রেখেই এমনটাই মবে করছে জেলার রাজনৈতিক মহল।


সহজে তৎক্ষনাৎ ঋণ পেতে হলে এই লেখায় ক্লিক করুন।

পাশাপাশি, রাজনৈতিক মহলের একাংশের দাবী এবারের বিধানসভায় অরাজনৈতিক প্ল্যাটফর্মকে ব্যবহার করেই রাজনৈতিক প্রচার সেরে বাজীমাত করতে আসরে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। যা খানিকটা হলেও প্রচারে এগিয়ে দেবে মা,মাটি, মানুষের দলকে। এখন দেখার এই প্রচার ভোট ব্যাঙ্ককে কতখানি প্রভাবিত করতে পারে? তার ওপরই নির্ভর করছে রাজনৈতিক ফায়দা ঘরে তোলার অংক।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story