নজরে ভোট

১১ ফেব্রুয়ারীর নবান্ন অভিযানে পুলিশের লাঠির আঘাতে আহত কোতুলপুরের এক যুবকর্মীর মৃত্যু,প্রতিবাদে জেলা জুড়ে বিক্ষোভ মিছিলের ডাক বামেদের।

১১ ফেব্রুয়ারীর নবান্ন অভিযানে পুলিশের লাঠির আঘাতে আহত  কোতুলপুরের এক যুবকর্মীর মৃত্যু,প্রতিবাদে জেলা জুড়ে বিক্ষোভ মিছিলের ডাক বামেদের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বিধানসভা ভোটের আগে পুলিশের লাঠির আঘাতে আহত যুব ফেডারেশনের এক কর্মীর মৃত্যুর ঘটনার জেরে ফের উত্তাল রাজ্যের রাজনৈতিক বাতাবরন।এই মৃত্যুর প্রতিবাদে এবার বিক্ষোভ প্রদর্শনে পথে নামছে বামেরা। পাশাপাশি,পুলিশের আক্রমনে যুব কর্মীর প্রাণ হারানোর ঘটনার তীব্র নিন্দাও করছেন তারা।


গত ১১ই ফেব্রুয়ারি এসএফআই, ডিওয়াইএফআই সহ ১৩টি বাম ছাত্র যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযানে পুলিশের লাঠির আঘাতে আহত বাঁকুড়ার কোতুলপুরের ডিওয়াআইএফআই কর্মী মইদুল ইসলাম মিদ্যা ওরফে ফরিদ মিদ‍্যা (৩০)। আজ সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা যান।


১১ ফেব্রুয়ারিতে পুলিশ লাঠির আঘাতে আহত অবস্থায় মইদুল।

পুলিশের অমানবিক আক্রমণে মনসুরের মৃত্যু হয়েছে এই অভিযোগ তুলে এবং ঘটনার প্রতিবাদে আজ বিকেলে জেলা জুড়ে ধিক্কার মিছিলের ডাক দিয়েছে জেলা সিপিএম। এবং এই বিক্ষোভ মিছিলে অন্যান্য বাম দল গুলির পাশাপাশি,ছাত্র ও যুব সংঘটন গুলিও সামিল হবে। ইতিমধ্যেই সিপিএমের জেলা নেতৃত্ব প্রতিবাদ মিছিলের প্রস্তুতির জন্য বৈঠকে বসেছেন।


জেলা সিপিএমের সম্পাদক অজিত পতি জানান, আজ দুপুর থেকে জেলা জুড়ে প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে। এদিকে,মইদুলের মৃত্যুর খবর কোতুলপুরে পৌঁছতেই সেখানের বাম ছাত্র, যুবরা এই ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছেন। তারা প্রয়াত কমরেড কে শেষ শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি বিক্ষোভ মিছিলেও অংশ নেবেন।

কোতুলপুরে চোরকলা গ্রামের বাসিন্দা পেশায় অটো চালক মইদুলের দুই মেয়ে স্ত্রী ও বিধবা মা রয়েছেন। পরিবারের একমাত্র রোজগেরে মইদুলকে হারিয়ে দিশেহারা তার পরিবারও।



Next Story