নজরে ভোট

বাঁকুড়া পুর প্রশাসক বোর্ডে বড়ো রদবদল, প্রশাসকের আসনে অলকা সেন মজুমদার, অন্য দুই সদস্য দিলীপ আগরওয়াল ও গৌতম দাস।

বাঁকুড়া পুরসভায় অবসান মহাপ্রসাদ সেনগুপ্তের জামানা! এবার মহাপ্রসাদ বাবুর সাথে তার অনুগামী তিন বোর্ড সদস্যকেও সরিয়ে দেওয়া হল। এখন কেবল মাত্র তিন সদস্যের প্রশাসক বোর্ড গড়া হল বাঁকুড়া পুরসভায়। এবং প্রশাসক হিসেবে মহাপ্রসাদ সেনগুপ্তের বদলে এই পদে মনোনীত হলেন অলকা সেন মজুমদার।

বাঁকুড়া পুর প্রশাসক বোর্ডে বড়ো রদবদল,  প্রশাসকের আসনে অলকা সেন মজুমদার, অন্য দুই সদস্য দিলীপ আগরওয়াল ও গৌতম দাস।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বিধানসভা ভোটের মুখে জেলা সদরের বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডে বড়ো রদবদল ঘিরে জেলার রাজনৈতিক মহলে জোর আলোড়ন পড়ে গিয়েছে। ৯ নভেম্বরের জারি করা পুর ও নগর উন্নয়ন বিষয়ক দপ্তর থেকে এই নির্দেশ জেলাতে জানাজানি হওয়া মাত্র আজ নানা জল্পনা শুরু হয়েছে জেলার শাসক ও বিরোধী দুই শিবিরেই।

নুতন নির্দেশিকায় তিন জনের পুর প্রশাসক বোর্ড গড়া হয়েছে।এই তিন জনের মধ্যে প্রশাসক হিসেবে মনোনীত হয়েছেন পুরসভার প্রাক্তন উপ পুর প্রধান এবং জেলায় তৃণমূল মহিলা ও ইনটাক নেত্রী হিসেবে জেলায় পরিচিত অলোকা সেন মজুমদার। আর বাকী দুই সদস্য হলেন সদ্য বিদায়ী পুর বোর্ডের উপ পুরপ্রধান দিলীপ আগরওয়াল এবং জেলার শিক্ষা সেলের নেতা গৌতম দাস।


একই সাথে পুর প্রশাসক থেকে মহাপ্রসাদ সেনগুপ্তকে সরানোর পাশাপাশি, তার অনুগামী তিন সদস্যকেও ছেঁটে ফেলে বাঁকুড়া পুরসভা থেকে কার্যত মহাপ্রসাদ মুক্ত করার পথেই হাঁটল দল এমনটাই মনে করা হচ্ছে। তার তিন অনুগামী তনুশ্রী জিন্দাল (ঘোষ), অভিজিৎ দত্ত এবং সেখ আজিজুল রহমান প্রশাসক বোর্ড থেকে বাদ পড়লেন। এরা তিনজনই মহাপ্রসাদ সেনগুপ্তের জামানায় পুরসভার সিআইসি মেম্বার ছিলেন।

প্রসঙ্গত, জেলায় প্রশাসনিক বৈঠকে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই সময় পুরপ্রধানের দায়িত্বে থাকে মহাপ্রসাদ সেনগুপ্তের কাজে অসন্তোষ প্রকাশ করে তাকে ভৎর্সনা করেন। তবে রাজ্যে পুরভোট না হওয়ায় তাকে প্রশাসক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তার কাজ দলকে খুশি করতে পারেনি।


পাশাপাশি, দিদিকে বলো এবং প্রশান্ত কিশোরের আইপ্যাক টিমেএর কাছেও পুর প্রশাসক মহাপ্রসাদ বাবু ও তার অন্যান্য তিন সদস্যের কাজ নিয়ে শহরবাসীর ক্ষোভ ও এই বোর্ডের কাজ নিয়ে যেসব তথ্য পোঁছয় তা সন্তোষজনক ছিলনা যার জেরেই এই বড়ো রদবদল বলে দলীয় সুত্রে খবর।

এখন দেখার নুতন এই ত্রয়ী জোট প্রশাসক বোর্ডের হয়ে কাজে শহরবাসীর কতখানি মন জয় করতে পারে তার ওপর নজর রইল দল এবং টিম পিকের তা বলাই বাহুল্য।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story