নজরে ভোট

অমিত শাহের আদিবাসী ঘরে ভোজন,হিন্দীতে কটাক্ষ মমতার,বীরসার জন্মদিনে ছুটি ও বাউরী কালচারাল বোর্ড গঠন। নুতন বোর্ডের চেয়ারম্যান দেবদাস দাস।

অমিত শাহের আদিবাসী ঘরে ভোজন,হিন্দীতে কটাক্ষ মমতার,বীরসার জন্মদিনে ছুটি ও বাউরী কালচারাল বোর্ড গঠন। নুতন বোর্ডের চেয়ারম্যান দেবদাস দাস।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাঁকুড়ার খাতড়ার সিধু কানু স্টেডিয়ামে প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকেই অমিত শাহর বাঁকুড়ায় এসে আদিবাসী বাড়ীতে মধ্যাহ্ণ ভোজনের প্রসঙ্গ তুলে হিন্দীতেই স্বরাষ্ট্র মন্ত্রীকে কটাক্ষ করলেন মুখমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তার কথা যেন ন্যাশনাল চ্যানেলে প্রচার হলে অমিত শাহেরও বোধগম্য হয় তার জন্যই হিন্দীতে অমিতজীকে কড়া ভাষায় আক্রমণ করেন। এবং দাবী করেন আদিবাসী পরিবারের করা রান্না নয় বাইরে থেকে রাঁধুনির রান্না খাবার সেদিন খেয়েছেন আমিত শাহ।

পাশাপাশি, পোয়াবাগানে অমিত শাহের মাল্যদান বিতর্ক প্রসঙ্গেও এক হাত নেন স্বরাষ্ট্রমন্ত্রীকে।পাশাপাশি, রাজ্য সরকার বীরসা মুন্ডার সম্মানে এবার থেকে রাজ্য সরকার বীরসার জন্মদিনে ছুটির ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও জানান, পোয়াবাগানে সরকার নয়। আদিবাসীরাই স্ট্যাচু তৈরি করবে।


এদিন, রাজ্যের বাউরী সম্প্রদায়ের জন্য বাউরী কালচারাল বোর্ড গঠন করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এবং এই বোর্ডের জন্য ৫ কোটি টাকা বরাদ্দও করা হয়েছে। বাঁকুড়ার বাউরী সম্প্রদায়ের পরিচিত নেতা দেবদাস দাস (যিনি বড়কা নামেই বেশী পরিচিত) কে এই নব গঠিত বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করার কথাও ঘোষণা করেন তিনি।


প্রসঙ্গত,বিধানসভা ভোটের আগে রাজ্যের দলিত ও বাউরী,বাগদি সহ পিছিয়ে পড়া সম্রদায়ের ভোট ব্যাঙ্ক বড়ো ফ্যাক্টর। গত লোকসভায় এই ভোটের ভালো অংশ তৃণমূল থেকে বিজেপির পক্ষে গিয়েছিল। ফলে বাঁকুড়া সহ রাজ্যে বিজেপি ভালো ফল করে। এবার এই পিছিয়ে পড়া বাউরী সম্প্রদায়ের জন্য কালচারাল বোর্ড গড়ে তৃণমূল এই সম্প্রদায়ের ভোট ব্যাঙ্ক নিজেদের পক্ষে আনতে চাইছে বলে মনে করছেন রাজনৈতিক মহল।

এখন দেখার মুখ্যমন্ত্রীর গড়া এই বাউরী কালচারাল বোর্ড বাউরী মানুষের মনে কত খানি প্রভাব ফেলে। তার ওপরি যে ভোটের অঙ্ক নির্ভর করছে, তা বলাই বাহুল্য।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story