নজরে ভোট

দিদিকে ফের মুখ্যমন্ত্রীর আসনে বসাতে বিষ্ণুপুরে ভোটের ময়দানে লড়াই শুরু অর্চিতার,বিরোধীদের প্রার্থী ঘোষণার দিকে নজর বিষ্ণুপুর বাসীর।

দিদিকে ফের মুখ্যমন্ত্রীর আসনে বসাতে বিষ্ণুপুরে ভোটের ময়দানে লড়াই শুরু অর্চিতার,বিরোধীদের প্রার্থী ঘোষণার দিকে নজর বিষ্ণুপুর বাসীর।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : "আমি নিমিত্ত মাত্র।দিদি প্রার্থী করেছেন। দিদির আশীর্বাদ মাথায় নিয়ে কাজ করে যাব। বিষ্ণুপুরে চালাবেন বয়োজ্যেষ্ঠরা,দাদা,দিদিরা।আমাদের কাজ হবে বিজেপিকে প্রতিহত করে মমতা বন্দ্যোপাধ্যায় কে ফের মুখ্যমন্ত্রীর আসনে বসানো"। প্রর্থীপদ ঘোষণার পরে বিষ্ণুপুরের মাটিতে দাঁড়িয়ে মল্লভূমবাসীদের এই বার্তা দিলেন এখানকার তৃণমূল প্রার্থী অর্চিতা বিদ।


বড়জোড়ার এই গৃহবধু জেলার জনপ্রিয় মহিলা নেত্রী হিসেবে নজর কাড়েন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাকে বিষ্ণুপুর সাংগঠনিক জেলার মহিলা সভানেত্রীর দায়িত্ব দেয় দল। সেই দায়িত্ব পালনে সফলতার নিরিখেই বিষ্ণুপুরের মতো গুরুত্বপূর্ণ আসনে অর্চিতাকেই প্রার্থী করে তৃণমূল কংগ্রেস।

স্বামী সুখেন বিদও বড়জোড়ার দাপুটে তৃণমূল নেতা ও জিলা পরিষদের কৃষি কর্মাধক্ষ্য। স্বাভাবিক ভাবেই জেলার রাজনীতির আঙ্গিনায় পরিচিত মুখ অর্চিতা। ভালো বক্তা এবং নেতৃত্ব দেওয়ার ক্ষমতার জন্যই জেলার মহিলা নেত্রী হিসেবে উঠে এসেছেন অর্চিতা দেবী।এবার তার কাছে কঠিন লড়াই। বিষ্ণুপুরের মানুষের মন জয় করে অর্চিতা দেবীর বিধানসভায় যাওয়ার ছাড়পত্র মেলে কিনা সেদিকেই নজর রইল সবার।


তবে, আগাগোড়া রাজনৈতিক ঘাত,প্রতিঘাতের মাধ্যমে উঠে আসা এই মহিলা নেত্রী ভোটের ময়দানে যে লড়াই জমিয়ে দেবেন তাতে কোন সন্দেহ নেই জেলার রাজনৈতিক মহলের। এখন শুধু অপেক্ষা তার প্রতিপক্ষের নাম ঘোষণা।গত বিধানসভা ভোটে বিষ্ণুপুরের রাজনীতির চানক্য নামে খ্যাত শ্যামা প্রসাদ মুখোপাধ্যায় কে হারিয়ে জয় ছিনিয়ে নিয়েছিলেন বাম- কংগ্রেসের জোট প্রার্থী তুষার কান্তি ভট্টাচার্য।পরে তিনি বিজেপি ও তৃনমুলে নাম লেখানোর জন্য দলত্যাগী শ্রী'র শিরোপা পান বিষ্ণুপুর বাসীর কাছে। তাই এহেন দলবদলু তুষার বাবুর ইমেজ ভালো না থাকায় তাকে তৃণমূল প্রার্থী করার সাহস দেখায় নি।বরং ফ্রেশ লুক অর্চিতার ওপরই দল ভরসা রেখেছে।

এই আসনে, সংযুক্ত মোর্চার শরিক হিসেবে কংগ্রেস প্রার্থী দেবে। বিজেপির প্রার্থী তালিকার দৌড়ে রয়েছেন বিষ্ণুপুরের রাজনীতির চানক্য শ্যামা প্রসাদ মুখোপাধ্যায় এবং আইনজীবী শঙ্খজিৎ রায়।


তবে, শ্যাম বাবুকে যদি বিজেপি প্রার্থী করে তবে এখানে ভোটের খেলা জমে যাবে বলেই মনে করছেন মল্লভুমের বাসিন্দারা। তবে তা নিশ্চিত হতে রবিবার বিকেল পর্যন্ত আমাদের অপেক্ষা করতেই হচ্ছে। কারণ বিজেপির প্রার্থী তালিকা রবিবার বিকেলে প্রকাশিত হবে।

👁️ দেখুন 🎦 ভিডিও। 👇





Next Story