নজরে ভোট

রাতপোহালেই জেলার ৮ বিধানসভায় ভোট, কোথায় কত বুথ উত্তেজনা প্রবন?কত বুথে ওয়েব কাস্টিং? ভোটের খুঁটিনাটি জেনে নিন।

রাতপোহালেই জেলার ৮ বিধানসভায় ভোট, কোথায় কত বুথ উত্তেজনা প্রবন?কত বুথে ওয়েব কাস্টিং? ভোটের খুঁটিনাটি জেনে নিন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : রাত পোহালেই জেলার আট বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহন। তার জন্য প্রস্তুতি প্রায় শেষ। ভোটকর্মীরা ইতি মধ্যেই বুথে,বুথে পৌঁছে গেছেন। জেলায় এই আট বিধানসভায় ভোট গ্রহনের জন্য মোট ১১ হাজার ৯৪৪ জন ভোট কর্মী নিযুক্ত থাকছেন।


আর এই আট বিধানসভার জন্য জেলায় মোট বুথ রয়েছে ২,৬৯১ টি। এর মধ্যে উত্তেজনা প্রবন বুথের সংখ্যা ৪৩৭ টি। জেলায় উত্তেজনা প্রবণ বুথের নিরিখে শীর্ষে রয়েছে সোনামুখী ও ইন্দাস। এই দুই বিধানসভায় উত্তেজনা প্রবন বুথ রয়েছে ৬৬ টি করে, তার পরেই রয়েছে বড়জোড়া। এখানে আছে ৬৫ টি বুথ। আর জেলার মধ্যে সবথেকে কম উত্তেজনা প্রবণ বুথ রয়েছে বাঁকুড়া বিধানসভায়।

এখানে উত্তেজনা প্রবণ বুথের সংখ্যা মাত্র ১৪ টি। অথচ বাঁকুড়া বিধানসভা কেন্দ্রেই জেলার সবথেকে বেশী ৩৭০টি বুথ রয়েছে।এদিকে,জেলার মোট বুথের প্রায় অর্ধেক অর্থাৎ ১৩৮৭টি বুথে ওয়েব কাস্টিং এর ব্যবস্থা রাখছে কমিশন।এছাড়া জেলায় ১২৬ টি মহিলা পরিচালিত বুথ থাকছে। মহিলা পরিচালিত সবকটি বুথে ওয়েব কাস্টিং হবে। জেলাশাসক কে,রাধিকা আয়ার ,পুলিশ সুপার কোটেশ্বর রাও এদিন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে ডিস্ট্রিবিউশন সেন্টার ঘুরে দেখেন।


এবং মহিলা ভোটকর্মীদের সাথেও কথা বলেন। জেলাশাসক জানান, সুষ্ঠু ভাবে ভোট গ্রহণের জন্য যাবতীয় ব্যবাস্থা করে রেখেছে প্রশাসন। মানুষ প্রথম দফায় উৎসাহের সাথে ভোট দিয়েছেন। দ্বিতীয় দফাতেও ভোট দানের হার ভালোই হবে জেলায়।

👁️ দেখুন 🎦 ভিডিও। 👇





Next Story