নজরে ভোট

বাঁকুড়ার পুলিশ সুপারকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হল,নুতন পুলিশ সুপার হচ্ছেন শ্যাম সিং।

বাঁকুড়ার পুলিশ সুপারকে কম্পালসারি  ওয়েটিংয়ে পাঠানো হল,নুতন পুলিশ সুপার হচ্ছেন শ্যাম সিং।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : রাজ্যে তৃতীয়বার মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ফেরার পর এবার রাজ্যের আইপিএস পদে ব্যাপক রদবদল ঘটানো হল।এর জেরে পুলিশ সুপার বদল হল বাঁকুড়াতেও। বাঁকুড়ার বর্তমান পুলিশ সুপার কোটেশ্বর রাওকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হয়েছে। এবং বাঁকুড়ার নুতন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পাচ্ছেন শ্যাম সিং।


তিনি বর্তমানে এস,পি ট্রাফিক দুর্গাপুর হেড কোয়ার্টারে পদে ছিলেন। তাকে বাঁকুড়ার পুলিশ সুপার পদে বদলি করা হল। এদিকে,বাঁকুড়ার বর্তমান পুলিশ সুপার কোটেশ্বর রাওকে পাঠানো হল কম্পালসারি ওয়েটিংয়ে। প্রসঙ্গত, কোটেশ্বর রাওকে গত ১২ এপ্রিল কয়লা কান্ডে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে সিবিআই।

পাশাপাশি,এবার বাঁকুড়া জেলায় শাসক দলের ফলাফলও ভালো হয়নি। জেলার জঙ্গলমহলে ভালো ফল করে ৩ আসনেই তৃণমূল জয়ী হলেও জেলার সার্বিক ফল আশানুরূপ হয়নি। জঙ্গলমহলের ৩ আসন ছাড়া জেলার শিল্পাঞ্চলের বড়জোড়া মিলিয়ে জেলায় ১২ আসনের মধ্যে ৪ টি আসন দখল করেছে তৃণমূল কংগ্রেস।


জেলার সদর বাঁকুড়া বিধানসভা সহ জেলার বাকী ৮ টি আসন গেছে বিজেপির ঝুলিতে। এই অবস্থায় বাঁকুড়া জেলার পুলিশ সুপার বদলের পাশাপাশি কোটেশ্বর রাওকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানোর নির্দেশ তাই রাজ্য জুড়ে আলোড়ন ফেলে দিয়েছে। কোটেশ্বর রাও ২০১৮ সালের সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে বাঁকুড়া পুলিশ সুপার হিসেবে দায়িত্ব ভার নেন। এবং সুনামের সাথে কাজ করেছেন।

পাশাপাশি, জেলায় প্রথম পর্যায়ের কোভিড পরিস্থিতিতে লকডাউন চলাকালীন তার উদ্যোগে প্রচুর মানুষের অন্ন যোগানোর জন্য জেলা পুলিশের বিশেষ কর্মসুচী জেলাবাসীর মন জয় করে। এমনকি, কোভিডের দ্বিতীয় ঢেও আছড়ে পড়ার পরও কোভিড পরিস্থিতিতে তার নেতৃত্বে জেলা পুলিশের ভুমিকা যথেষ্ট ইতিবাচক থাকায় জেলার মানুষ পুলিশের কাজকে কুর্নিশও জানন।


শ্রীরাওয়ের উদ্যোগে বাঁকুড়া জেলা পুলিশের অনেক সামাজিক প্রকল্প সাধারণ মানুষের কাছে সহায়ক হিসেবে কাজে লাগে। তার এইসব উদ্যোগ ও কর্মসুচী বাঁকুড়াবাসী চিরকাল মনে রাখবে। তা বলাই বাহুল্য।



Next Story