নজরে ভোট

বিদ্যুৎ দাসের বিজেপিতে যোগ,রানীবাঁধের বিক্ষোভের আঁচ হেস্টিংসে,অবশেষে রাজ্য নেতৃত্বের আশ্বাসে উঠল ধর্ণা।

বিদ্যুৎ দাসের বিজেপিতে যোগ,রানীবাঁধের বিক্ষোভের আঁচ হেস্টিংসে,অবশেষে রাজ্য নেতৃত্বের আশ্বাসে উঠল ধর্ণা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বহিষ্কৃত তৃণমূল নেতা বিদ্যুৎ দাসের মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগদানের পর থেকেই জেলার জঙ্গলমহলের রাজনৈতিক আবহাওয়া উতপ্ত হয়ে ওঠে। বিদ্যুৎ দাস বিজেপির সদর দপ্তর হেস্টিংসে বিজেপির পতাকা হাতে তুলে নেওয়ার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই রানীবাঁধের বিজেপির ব্যাপক সংখ্যক কর্মী,সমর্থক প্রতিবাদ বিক্ষোভে সামিল হন।


বিদ্যুৎ দাসের পোস্টার,ব্যানার, ফ্লেক্স ছিঁড়ে তাতে আগুন ধরিয়ে দেন। বিদ্যুৎ দাসের বহিষ্কারের দাবীতে বিক্ষোভ মিছিল ও ধর্ণায় সামিল হন তারা। আর এই বিক্ষোভ আন্দোলনে নেতৃত্ব দেন গত পঞ্চায়েত ভোটে খুন হওয়া বিজেপি নেতা অজিত মূর্মূর স্ত্রী ঊর্মিলা দেবী। এই আন্দোলন রানীবাঁধ জুড়ে টানা কদিন চললেও রাজ্য নেতৃত্বের টনক নড়েনি। তাই রানীবাঁধ থেকে কলকাতা পাড়ি দিয়ে আজ বিজেপি কর্মী, সমর্থকেরা ঊর্মিলা মূর্মূর নেতৃত্বে হেস্টিংসে বিজেপির সদর দপ্তরে ধর্ণায় সামিল হন।

এবং তারা দাবী তোলেন অজিত মূর্মূর হত্যায় অভিযুক্তদের বিজেপিতে স্থান দেওয়া চলবে না। এবং এই দাবী না মানা পর্যন্ত ধর্ণা চলার পাশাপাশি, ঊর্মিলা দেবী ছেলেকে সাথে নিয়ে স্বেচ্ছা মৃত্যুর হুমকীও দেন। দিনভর ধর্ণা চলার পর টনক নড়ে বিজেপির রাজ্য নেতৃত্বের। তারা অবশেষে রানীবাঁধের বিক্ষোভরত বিজেপি নেতাদের সাথে আলোচনায় বসেন। এবং সেখানেই রফা সুত্র বেরিয়ে আসে। রানীবাঁধ বিধানসভার কো - কনভেনার কৌশিক মুদি সংবাদ মাধ্যমেকে জানান, রাজ্য নেতৃত্বের বৈঠকে আশ্বাস মিলেছে যে, অজিত মূর্মূ হত্যার সাথে পরোক্ষ বা প্রত্যক্ষ যোগের অভিযোগ রয়েছে তাদের কোনভাবেই রাজ্য, জেলা এমনকি মন্ডল স্তরের পদাধিকারী হিসেবে স্থান দেওয়া হবে না। তারা সেই অর্থে স্থানই পাবেন না। এই আশ্বাস মেলার পর অজিত মূর্মূর স্ত্রীও ধর্ণা তুলে নেওয়ার পক্ষে মত দেন।

অবশেষে হেস্টিংস থেকে ধর্ণা তুলে নেওয়া হয়। তবে তাদের যে আশ্বাস দেওয়া হয়েছে তা ভঙ্গ করলে ফের আরও বড়ো আন্দোলনে নামতে যে তারা বাধ্য হবেন সেই ইঙ্গিতও দিয়ে রেখেছেন এদিন।

*click here👇 এবার বাঁকুড়াতেও সহজ শর্তে বাড়ীতে বসেই মিলছে লোন। বিস্তারিত জানতে লেখাটির ওপর ক্লিক করুন।


ফলে বিধানসভার আগে আদিবাসী ভোটব্যাংকের কথা মাথায় রেখে শেষ পর্যন্ত ঊর্মিলা সহ জঙ্গলমহলের বিজেপি কর্মী সমর্থকদের দাবী উপেক্ষা করতে পারবে না। ফলে কার্যত ব্যাকফুটেই থাকতে হবে সদ্য তৃণমূল ত্যাগী জঙ্গলমহলের নব্য বিজেপিদের এমনটাই মনে করছেন জেলার রাজনৈতিক মহল।

দেখুন 🎦 ভিডিও। 👇




বাঁকুড়া২৪x৭ এর এন্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। আর বাঁকুড়ার খবরে আপডেট থাকুন।


Next Story