নজরে ২১

বাঁকুড়ায় অসময়ের রান্নাঘরের উদ্বোধনে এসে কৃষি বিলকে সর্বনাশা আখ্যা দিয়ে কেন্দ্রকে তোপ সুজন চক্রবর্তীর।

বিজেপির কৃষি বিল সর্বনাশা বিল!এই বিল ফড়ে আর দাললদের মুনাফা লোটার পারমানেন্ট বন্দোবস্ত। আসলে,এই বিল দেশের কৃষি ক্ষেত্র আদানি,আম্বানিদের হাতে তুলে দেওয়ার বিল।এমন অভিযোগ তুলে এই বিলের বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলার ডাক দিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। আজ বাঁকুড়ায় সিপিএমের শহর পশ্চিম এরিয়া কমিটির উদ্যোগে অসময়ের রান্নাঘরের আনুষ্ঠানিক উদ্বোধনে যোগ দিতে এসে সাংবাদিক বৈঠকে এই বিল নিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন সুজন বাবু।তার দাবী, এই বিল অন্যায়ভাবে পাশ করাতে গিয়ে দেশের গণতন্ত্রকে খুন করেছে মোদী সরকার।

বাঁকুড়ায় অসময়ের রান্নাঘরের উদ্বোধনে এসে কৃষি বিলকে সর্বনাশা আখ্যা দিয়ে কেন্দ্রকে তোপ সুজন চক্রবর্তীর।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কৃষি বিল পাশ নিয়ে বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না মোদী সরকারের। বিরোধী দল গুলি এই বিলের বিরুদ্ধে কোমর বেঁধে সরব হয়েছেন। একই ভাবে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বাঁকুড়া শহরে অসময়ের রান্নাঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করতে এসে সাংবাদিক বৈঠকে এই কৃষি বিল নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন। তিনি এই বিলকে কৃষকদের সর্বনাশা বিল বলেও আখ্যা দেন।পাশাপাশি, এই বিল ফড়ে ও দাললদের মুনাফা লোটার চিরস্থায়ী বন্দোবস্ত বলেও কটাক্ষ করেন সুজন বাবু। তার অভিযোগ, আসলে এই বিল দেশের কৃষিক্ষেত্রকে আদানি,আম্বানিদের হাতে তুলে দেওয়ার বিল। তাই এই বিলের প্রতিবাদে জোর আন্দোলনের ডাক দেন তিনি। এছাড়াও রাজ্যসভায় ৮ সদস্যকে সাতদিনের জন্য রাজ্যসভা থেকে সাসপেন্ড করাকেও ঘোর আন্যায় বলে সরব হন সুজন বাবু।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের রাজ্য সরকারের বিরুদ্ধে পরিয়ায়ী শ্রমিকদের তথ্য না দেওয়ার প্রসঙ্গে রাজ্যের পাশাপাশি কেন্দ্রকেও এক হাত নেন সুজন বাবু। এই তথ্য রাখার দায় রাজ্যের ওপর চাপিয়ে কেন্দ্র শাক দিয়ে মাছ ঢাকছেন বলেও কটাক্ষ করেন এই সিপিএম নেতা। পাশাপাশি, রাজ্যে জঙ্গি যোগ নিয়েও উদ্বেগ প্রকাশ করেন।

এদিকে, কৃষি বিলের প্রতিবাদে আগামী ২৫ সেপ্টেম্বর সারা দেশের সাথে এরাজ্যেও চার ঘন্টার সড়ক অবরোধে সামিল হবে বাম কৃষক সংগঠন গুলি। এই দিন জেলাজুড়েও অবরোধ চলবে মুল সড়কগুলিতে।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story