নজরে ভোট

মেধাতালিকায় নথিভুক্ত হয়েও মেলেনি প্রাথমিক শিক্ষক পদের নিয়োগ পত্র,প্রতিবাদে ভোট বয়কটের হুমকী।

মেধাতালিকায় নথিভুক্ত হয়েও মেলেনি প্রাথমিক শিক্ষক পদের নিয়োগ পত্র,প্রতিবাদে ভোট বয়কটের হুমকী।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ভোটের আগে ভোট বয়কটের হুমকী দিয়ে নিজেদের চাকরির দাবীকে প্রতিষ্ঠিত কররা পথে হাঁটছেন জেলার ২০১৪ সালে টেট উত্তীর্ণ মেধাতালিকায় নথিভুক্ত প্রাথমিক শিক্ষক কর্মপ্রার্থীদের ঐক্য মঞ্চের সদস্যরা।


মুখ্যমন্ত্রীর ঘোষণার পর এখনও পর্যন্ত তাদেরকে চাকরিতে নিয়োগ না করার প্রতিবাদে তারা ইতিমধ্যেই গত কয়েক দিন ধরে মাচানতলায় জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের অফিসে বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি শুক্রবার মাচানতলায় পথ অবরোধ করে বিক্ষোভে সামিল হন।তাদের এই কদিনের অন্দোলনে সরকারের কোন টনক না নড়ায় এবার তারা এই বঞ্ছনার প্রতিবাদে ভোট বয়কটের হুমকী দিলেন।

তাদের বক্তব্য,খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে প্রায় সাড়ে ১৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু, ভোট দোর গোড়ায় চলে এলেও এখনও প্রায় ৬০ শতাংশ চাকরী প্রার্থী চাকরির নিয়োগ পত্র পায়নি। তার প্রতিবাদেই জেলায় গত দুদিন ধরে এই চাকরি প্রার্থীরা জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ অফিসে বিক্ষোভ অবস্থানে সামিল হয়েছিলেন।


শুক্রবার তারা রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি, রাস্তা অবরোধও করেন। তাদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা যেদিন নিয়োগ পত্র মিলবে,সেদিন তারা সরকারের পাশে থাকবেন। অর্থাৎ চাকুরী না পেলে তারা মা,মাটি মানুষের সরকারকে সমর্থন দেবেন না তারই ইঙ্গিতও দিয়েছেন। এমনকি বাঁকুড়া সহ সারা রাজ্যে জুড়ে নিয়োগ পত্র না পাওয়ার প্রতিবাদে এবং চকরির দাবীতে ভোট বয়কটের মতো চরম সিদ্ধান্তও নিতে পারেন বলেও হুমকী দিয়েছেন তারা।

এখন দেখার তাদের এই ভোট বয়কটের হুমকীর পর সরকার কি ভুমিকা নেয়? সেদিকেই নজর থাকল সবার।

👁️ দেখুন 🎦 ভিডিও। 👇





Next Story