নজরে ভোট

বিধানসভায় জঙ্গল মহলে বিজেপির ভরাডুবির ময়নাতদন্তের পাশাপাশি পুর ভোটে লড়ার আগাম খসড়া বানাতে বাঁকুড়ায় বৈঠক দিলীপ ঘোষের।

বিধানসভায় জঙ্গল মহলে বিজেপির ভরাডুবির ময়নাতদন্তের পাশাপাশি পুর ভোটে লড়ার আগাম খসড়া বানাতে বাঁকুড়ায় বৈঠক দিলীপ ঘোষের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : পঞ্চায়েত ভোট ও লোকসভা ভোটে জেলার জঙ্গলমহলে বিজেপির সাফল্য মিললেও বিধানসভায় জঙ্গলমহলের মানুষ বিজেপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। বাঁকুড়ার অন্যত্র বিজেপি জয়ী হলেও জঙ্গলমহলের রাইপুর,রানীবাঁধ ও তালডাংরা এই তিন আসনেই ভরাডুবি হয়েছে বিজেপির।


তাই নির্বাচন পরবর্তী পর্যালোচনায় এই হারের কারণ খুঁজতে এদিন বাঁকুড়া শহরের একটি বেসরকারি লজে বৈঠক করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবং এই ভরাডুবির কারণ সাংবাদিকদের কাছে খোলসাও করেন তিনি। প্রসঙ্গত,শনিবারই জেলা সফরে আসেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিষ্ণুপুর সাংগঠনিক জেলার পর্যালোচনা বৈঠক সারেন ওই দিন।

এরপর রবিবার সকালে বিষ্ণুপুরে চায়ে পে চর্চা সেরে, দুপুরে বাঁকুড়া সাংগঠনিক জেলার ভোট পরবর্তী পর্যালোচনা বৈঠকে যোগদেন। এই বৈঠকে জঙ্গলমহলের ভোটে ভরাডুবির কারণ খোঁজার পাশাপাশি পুরভোটের আগাম প্রস্তুতি থাকতে দিলীপ বাবু জেলার নেতৃত্বকে নির্দেশ দেন। কোভিড পরিস্থিতির উন্নতি হলে রাজ্য সরকার পুরভোট সেরে ফেলবে বলে মনে করা হচ্ছে।


তাই বাঁকুড়ায় বৈঠক জেলায় পুরসভা দখল করাকেই পাখির চোখ করতে চান দিলীপ ঘোষ। জেলার বিষ্ণুপুর, সোনামুখী ও বাঁকুড়া এই তিন পুর এলাকার তিন বিধানসভাতেই জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী। তাই বিজেপি চাইছে জেলার তিন পুরসভা দখল করতে। আর সেই জন্যই এখন থেকে পুর ভোটের লড়াইয়ের খসড়া বানিয়ে ফেললেন দিলীপ বাবু।

এদিকে, রাজ্য সহ জেলাতেও বিজেপির অনেক স্থানীয় নেতা ও কর্মী ঘর ছাড়া। তাই ফের নুতন করে বিজেপির নেতা ও কর্মীদের মনোবল বাড়ানো এবং তাদের ঘরে ফেরানো রাজ্য বিজেপির কাছে এখন বড়ো চ্যালেঞ্জ তা বলাই । আর তা কার্যত স্বীকারও করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এখন দেখার, বিজেপি বাঁকুড়ায় বিধানসভা ভোটের ফলের নিরিখে পুরসভা ভোটে তৃণমূলকে ক্ষমতাচ্যুত করতে পারে কিনা?

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story