নজরে ভোট

ব্লক প্রশাসন কে সাথে নিয়ে জনতার দরবারে কালপাথরে বিধায়ক শম্পা দরিপা,রেশন নিয়ে ভুরি,ভুরি অভিযোগ জনতার।

ব্লক প্রশাসন কে সাথে নিয়ে জনতার দরবারে কালপাথরে বিধায়ক শম্পা দরিপা,রেশন নিয়ে ভুরি,ভুরি অভিযোগ জনতার।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : আম জনতার অভাব অভিযোগ শুনতে সরকারি আধিকারিকদের সাথে নিয়ে সকালেই হাজির বিধায়ক। গ্রামের মহিলা,পুরুষ থেকে বৃদ্ধ, বৃদ্ধা অকপটে জানাছেন তাদের চাওয়া না পাওয়ার ফিরিস্তি বা সরকারি পরিষেবা নিয়ে তাদের ক্ষোভ, বিক্ষোভ। আর মনোযোগ দিয়ে শুনে, তা সমাধানের আশ্বাস দিচ্ছেন বাঁকুড়ার বিধায়ক শম্পা দরিপা। এই কর্মসুচীর পোষাকী নাম জনতার দরবার।


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ সারা রাজ্যব্যাপী প্রতিটি বিধান সভায় এই কর্মসুচী নিচ্ছেন বিধায়করা। প্রতি শনিবার ধরে গ্রামে,গ্রামে বা শহরের জনতাদের অভাব অভিযোগ শুনতে এমনই দরবার করবেন বিধায়করা। বাঁকুড়া বিধানসভার কালপাথর অঞ্চলের বরাবেদ্যা গ্রামে আজ জনতার দরবারে ভুরি,ভুরি অভিযোগ উঠে এসেছে রেশন ব্যবস্থা ও রেশন পরিষেবা নিয়ে। তাই এই রেশন নিয়ে মানুষের অভিযোগের ভিত্তিতে সমস্যা মেটাতে এলাকার রেশন ডিলার ও খাদ্য দপ্তরের আধিকারিকদের উপস্থিতিতে বৈঠক করবেন বলেও জানান শম্পা দেবী।

সোমবার থেকে চার দিনের জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে মানুষের অভাব,অভিযোগ জরিপ করে প্রশাসনিক ঘাটতি থাকলে তা নিরসনের জন্য মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকে আলোচনার জন্য উত্থাপন করতেও পারবেন বিধায়করা। তাই আজকের এই জনতার দরবার বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।


সামনেই বিধানসভা ভোট তাই জনতার দরবার এবং বাংলার ধ্বনির মতো কর্মসুচীর মাধ্যমে মানুষের সাথে সরকার তথা বিধায়কদের জন সম্পর্ক গড়ার ওপর জোর দিয়েছে তৃণমূল। দলের ভোট গুরু টিম পিকে দিদিকে বলোর সাফল্যের পর অরাজনৈতিক প্লাটফর্ম যুবশক্তিকে কাজে লাগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সাথে মানুষের সম্পর্ক গড়ার ক্ষেত্রে ভালো সাড়া মেলায় এবার পিকের টিম জনতার দরবার ও বাংলার ধ্বনির মতো কর্মসুচী কে হাতিয়ার করে ভোট বৈতরণী পার হওয়ার কৌশল নিয়েছেন।


আর এই কৌশল যে বিধায়ক সফল ভাবে প্রয়োগ করতে পারবেন তিনিই মানুষের বেশী,বেশী সমর্থন পাবেন এমনটাই ধরে নেওয়া হচ্ছে। তাই এই কর্মসুচীর সাফল্য বিধায়কদের ভোটের লড়াইয়ের বড়ো রসদ কার্যত এমন বার্তাও দেওয়া হচ্ছে ভোট গুরু টিম পিকের পক্ষ থেকে। এখন দেখার ২১ এর লড়াইয়ে এই দাওয়াই কতকানি কাজে আসে? তার ওপরই নির্ভর করছে মা,মাটি, মানুষের সরকারের ভবিষৎ তা বলাই বাহুল্য।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story