নজরে ভোট

স্বরাষ্ট্রমন্ত্রীর মাল্যদান বিতর্কের জের,আদিবাসীদের প্রতিবাদে সামিল হওয়ার ডাক সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মূর।গঙ্গাজলে স্ট্যাচু শুদ্ধিকরণ করল তৃণমূল।

বাঁকুড়া জিলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মূ স্বরাষ্ট্রমন্ত্রীর বীরসা মুন্ডার নামে এই স্ট্যাচুতে মাল্যদান, ভগবান বীরসা মুন্ডাকে অপমান করার সামিল বলে মন্তব্য করেন। তিনি সাঁওতালী ভাষায় তাদের সমাজের সকলকে এই ঘটনার প্রতিবাদে সামিল হওয়ার ডাক দেন। তিনি বলেন যে স্ট্যাচুতে স্বরাষ্ট্রমন্ত্রী মাল্যদান করেছেন তা বীরসা মুন্ডার মূর্তি নয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর মাল্যদান বিতর্কের জের,আদিবাসীদের প্রতিবাদে সামিল হওয়ার ডাক সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মূর।গঙ্গাজলে স্ট্যাচু শুদ্ধিকরণ করল তৃণমূল।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এবার মাল্যদান বিতর্ক ঘিরে সরগরম জেলার রাজনীতি। গতকাল ৫ ই নভেম্বর পোয়াবাগানে যে স্ট্যাচুতে মাল্যদান করে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আমিত শাহ সেটি বীরসা মুন্ডার মুর্তি নয় বলে দাবী তুলেছে তৃণমূল। অমিত শাহ ভুল মূর্তিতে মাল্যদান করেছেন বলে রাজ্য তৃণমূলের পক্ষ থেকে ট্যুইটও করা হয়েছে। পাশাপাশি,এদিন এই স্ট্যাচুতে গঙ্গাজল ঢেলে আদিবাসী মহিলাদের সাথে নিয়ে শুদ্ধিকরণ কর্মসুচীও পালন করে জেলা তৃণমূল।


প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা, সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মূ, বিধায়ক বীরেন্দ্রনাথ টুডু,শম্পা দরিপা, জিলা পরিষদের মেন্টর অরূপ চক্রবর্তী,পর্যবেক্ষক সুব্রত দরিপা, জিলা তৃণমূল মুখপাত্র দিলীপ আগরওয়াল প্রমুখ এই কর্মসুচীতে অংশ নেন। এদিন,জিলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মূ স্বরাষ্ট্রমন্ত্রীর বীরসা মুন্ডার নামে এই স্ট্যাচুতে মাল্যদান, ভগবান বীরসা মুন্ডাকে অপমান করার সামিল বলে মন্তব্য করেন। তিনি সাঁওতালী ভাষায় তাদের সমাজের সকলকে এই ঘটনার প্রতিবাদে সামিল হওয়ার ডাক দেন। তিনি বলেন যে স্ট্যাচুতে স্বরাষ্ট্রমন্ত্রী মাল্যদান করেছেন তা বীরসা মুন্ডার মূর্তি নয়।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ওই দিন স্ট্যাচুর পাদদেশে রাখা বীরসা মুন্ডার ছবিতে মাল্যদান করার পাশাপাশি স্ট্যাচুতে পুষ্পার্ঘ্যও অর্পণ করেন। এরপর থেকেই এই স্ট্যাচু বীরসা মুন্ডার নয় বলে দাবী তোলার পাশাপাশি এই মাল্যদান বিতর্ককে ইস্যু করে আদিবাসী মানুষদের মধ্যে জনমত গড়ার কাজে জোর কদমে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story