নজরে ২১

আজ জেলায় আসছেন শুভেন্দু আধিকারি, দাদার অনুগামীদের ওপর নজর জেলার রাজনৈতিক মহলের!

আপেক্ষিক ভাবে শুভেন্দু অধিকারীর আজকের এই জেলা সফর অরাজনৈতিক মনে হলেও, এটা আসলে তার রাজনৈতিক ক্ষমতা জরিপের কৌশল বলেই মনে করছেন জেলার রাজনৈতিক মহল। পাশাপাশি, শাসক তৃণমূল কংগ্রেস ছাড়াও বিরোধী শিবিরের বিজেপি থেকে বাম -কংগ্রেস সকলেরই নজর রয়েছে এই কর্মসুচীতে।

আজ জেলায় আসছেন শুভেন্দু আধিকারি, দাদার অনুগামীদের ওপর নজর জেলার রাজনৈতিক মহলের!
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এ যেন বাংলার রাজনীতির নুতন সন্ধিক্ষণের আভাস! দিদির দল ছেড়ে নুতন মঞ্চ না গেরুয়া শিবিরে পদার্পণ? এনিয়ে শুভেন্দু অধিকারীর অনুগামীরাও ধোঁয়াশায়। তার ওপর প্রশান্ত কিশোর নিজে শুভেন্দু অধিকারীর কাঁথির শান্তিকুঞ্জের বাড়ীতে গিয়ে রাগ মোচনের চেষ্টা ফের অন্য সমীকরণ অর্থাৎ শুভেন্দু বাবু শেষে ঘাঁসফুল শিবিরেই থেকে যাবেন কিনা? সেই জল্পনাও চলছে! তারই মধ্যে আজ বিকেলে শুভেন্দু অধিকারী জেলায় অরাজনৈতিক কয়েকটি কর্মসুচীতে যোগ দেবেন। এদিন বিকেল ৫ টায় ভারতসেবাশ্রম সংঘের ১২৫ বছর পূর্তি উপলক্ষ্যে পরিযায়ী শ্রমিকদের বস্ত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর শহরের রবীন্দ্র সরণি ইউনাইটেড ক্লাবের কালীপূজোর উদ্বোধন করবেন তিনি এবং শেষে সন্ধ্যেতে শহরের উপকণ্ঠে পুয়াবাগানে পঞ্চবটি কালীপূজোর আনুষ্ঠানিক উদ্বোধনে যোগ দেবেন শুভেন্দু অধিকারী।


এদিকে, তার এই জেলা সফর ঘিরে সারা শহর জুড়ে স্বাগতম ব্যানারে লাগিয়েছে দাদার অনুগামীরা।এই অনুরাগীদের অন্যতম সুদীপ চক্রবর্তী যদিও এই কর্মসুচীর সাথে রাজনীতির কোন যোগ নেই বলেই দাবী করেছেন।

আপেক্ষিক ভাবে শুভেন্দু অধিকারীর এই জেলা সফর অরাজনৈতিক মনে হলেও,এটা আসলে তার রাজনৈতিক ক্ষমতা জরিপের কৌশল বলে মনে করছে রাজনৈতিক মহল। পাশাপাশি, শাসক তৃণমূল কংগ্রেস ছাড়াও বিরোধী শিবিরেরবিজেপি থেকে বাম -কংগ্রেস সকলেরই নজর রয়েছে এই কর্মসুচীতে।


এখানে দাদার অনুগামীদের অংশগ্রহণ,তাদের সক্রিয়তা, শাসক দলের কোন,কোন নেতারা উপস্থিত থাকছেন তার ওপর নির্ভর করছে জেলায় শুভেন্দু বাবুর রাজনৈতিক ব্যপ্তি কতটা ছড়িয়েছে।ফলে তার আজকের সফর জেলার রাজনীতি তে কোন পরিবর্তন ঘটাতে অনুঘটকের কাজ করে কিনা সেটাও যেমন দেখার তেমনি জেলাায় তিনি কি বার্তা দেন সেটাও গুরুত্বপূর্ণ। পাশাপাশি,দেখার বাঁকুড়ায় এসে শুভেন্দু বাবু তার রাজনৈতিক অবস্থানের কোন আভাস দেন কিনা? না এখানে তার অবস্থান নিয়ে নিরুউত্তর থাকেন এই পোড় খাওয়া রাজনীতিবিদ?

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story