নজরে ভোট

শহরের রেল বস্তি উচ্ছেদ করতে এলেই আরপিএফের হাত ভাঙ্গার নিদান,মহিলাদের ঝাঁটা,বটি নিয়ে লড়াইয়ে নামার ডাক সাংসদের।

শহরের রেলের জমি থেকে বস্তি উচ্ছেদ ঠেকাতে এবার সভা করে রেলের ডিআরএম থেকে বাঁকুড়া ও পুরুলিয়ার সাংসদকে ওপেন চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়। এমনকি আরপিএফ বস্তি উচ্ছেদ করতে এলে তাদের হাত ভেঙ্গে ফেলারও নিদান দিলেন তিনি।

শহরের রেল বস্তি উচ্ছেদ করতে এলেই আরপিএফের হাত ভাঙ্গার নিদান,মহিলাদের ঝাঁটা,বটি নিয়ে লড়াইয়ে নামার ডাক সাংসদের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : শহরের রেল বস্তি উচ্ছেদ ইস্যুতে সরগরম জেলার রাজনীতি। বিধানসভা ভোটের আগে রেল বস্তি উচ্ছেদকে সামনে রেখে নিজেদের গুটি সাজাতে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস।

মুখ্যমন্ত্রীর জেলা সফরের মধ্যেই শহরের রেল বস্তির বাসিন্দারা কল্যাণ বন্দ্যোপাধ্যায় এর মাধ্যমে তাদের উচ্ছেদের বিষয়টি জানানাতেই তা তিনি মুখ্যমন্ত্রীর কানে তোলেন। সাথে,সাথে মুখ্যমন্ত্রী এই উচ্ছেদ ঠেকানোর পরামর্শ দেন। এরপর তৃণমূলের পক্ষ থেকে রেল বস্তি উচ্ছেদ ঠেকাতে আন্দোলনও শুরু হয়। সাময়িক ভাবে উচ্ছেদ থেকে পিছু হটে রেল।


শহরের রেলের জমি থেকে এই বস্তি উচ্ছেদ ঠেকাতে আজ উচ্ছেদ বিরোধী সভার আয়োজন করে তৃণমূল। এই সভা মঞ্চে রেলের ডিআরএম থেকে বাঁকুড়ার সাংসদকে ওপেন চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়। এমনকি আরপিএফ বস্তি উচ্ছেদ করতে এলে তাদের হাত ভেঙ্গে ফেলারও নিদান দেন তিনি।

এদিন, বিকেলে শহরের রবীন্দ্রসরণিতে রেলের বস্তি উচ্ছেদ বিরোধী সভায় স্বভাবসিদ্ধ ভঙ্গিতে কড়া হুঁশিয়ারিও দেন এই ডাকাবুকো তৃণমূল সাংসদ।পাশাপাশি, বস্তির মহিলাদের তার পরমার্শ, বস্তি উচ্ছেদে এলেই রেল পুলিশকে ঝাঁটা,আর আঁশ বঁটি নিয়ে তাড়া করার। আর এক্ষেত্রে তিনি এবং তার দল তাদের সাথে থাকবেন। এমনকি সবাই মিলে বস্তি উচ্ছেদ ঠেকাতে লড়াই জারি রাখারও আবেদন রাখেন কল্যাণ বাবু।


সামনে ভোট।রেলের এই বস্তি উচ্ছেদের ইস্যুকে এবার কেন্দ্রের বিজেপি সরকারের জন বিরোধী কাজের নমুনা হিসেবে তুলে ধরে মানুষের পাশে দাঁড়ানোর প্রয়াস চালাচ্ছে তৃণমূল। স্বাভাবিক ভাবেই এই এলাকার বস্তি বাসীরা এখন তৃণমূলের পতাকা তলাতেই আশ্রয় নিয়ে নিজেদের আশ্রয় বাঁচাতে মরিয়া। ফলে এই রেলের বস্তি উচ্ছেদ ইস্যু ভোটের আগে বড়ো ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে তা বলায় বাহুল্য। এই ইস্যুতে ভোটে কোন দল দাঁও মারে সেটাই এখন দেখার।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story