নজরে ভোট

পুর ভোটের আগে শহরে ঘর গোছাতে বিজেপি ভাঙ্গার এজেন্ডা তৃণমূলের।

পুর ভোটের আগে শহরে ঘর গোছাতে বিজেপি ভাঙ্গার এজেন্ডা তৃণমূলের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : গত লোকসভা ভোটের ফলাফলের নিরিখে বাঁকুড়া পুর শহরে ভরাডুবি হয়েছিল তৃণমূল কংগ্রেসের। আর সেই ধাক্কা এবারের বিধানসভা ভোটেও সামলে উঠতে পারেনি এই দল। বিধানসভায় বাঁকুড়া আসনে হেভী ওয়েট অভীনেত্রী তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় পরাজিত হন। তবে হার হলেও হাল ছাড়েননি সায়ন্তিকা। তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদিকা সায়ন্তিকা নিয়মিত দলীয় কর্মসুচীতে কলকাতা থেকে ছুটে আসছেন। এমনকি সংগঠন মজবুত করার কাজও চালিয়ে যাচ্ছেন। এদিকে,বাঁকুড়া পুর সভার ভোট অল্প কয়েক মাসের ব্যবধানে হতে পারে এমন ধরে নিয়ে বাঁকুড়া পুর শহরে বিজেপির ঘর ভেঙ্গে নিজেদের ঘর ঘোচানোর এজেন্ডা নিয়ে ফেলেছে শহর তৃণমূল।

তৃণমূল নেত্রী তথা বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলোকা সেন মজুমদার, তৃণমুলের জেলা মুখপাত্র দিলীপ আগরওয়ালরা এই বিজেপি ভাঙ্গার মিশন কার্যত শুরু করে দিয়েছেন। শুক্রবার তারই অঙ্গ হিসেবে বাঁকুড়া শহরের প্রাণকেন্দ্র মাচানতলার আকাশ মুক্ত মঞ্চে বাঁকুড়া শহরের বিজেপি নগর মন্ডলের সম্পাদক ত্রিদিপ রুইদাস ও ৩ জন বুথ সভাপতি অর্ণব বন্দ্যোপাধ্যায়, শুভঙ্কর মুখোপাধ্যায় ও আমলেন্দু মন্ডল তাদের অনুগামীদের সাথে নিয়ে আনুষ্ঠানিক ভাবে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। তাদের হাতে দলীয় পতাকা তুলেদেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি শ্যামল সাঁতরা। এর থেকে স্পষ্ট ইঙ্গিত মিলছে যে,বাঁকুড়া জেলা জুড়ে তৃণমূল শক্তি বাড়ানোর খেলা শুরু করে দিয়েছে জোর কদমে।

গ্রামের পাশাপাশি, শহরেও সমান তালে বিরোধী শিবির ভাঙ্গার এজেন্ডা পুরোপুরি সেরে ফেলেছে দলের থিঙ্ক ট্যাংক। শুক্রবারই জেলার মানকানালী গ্রাম পঞ্চায়েতে বিজেপিকে হটিয়ে তৃণমূলের চায়না ঘোষ প্রধান নির্বাচিত হলেন। ২০০৮ থেকে এই পঞ্চায়েত বিজেপির দখলে ছিল। সম্প্রতি বিজেপির দুই পঞ্চায়েত সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দিলে সংখ্য লঘু হয়ে পড়ে বিজেপি। গ্রাম দখলের পাশাপাশি বাঁকুড়া শহর দখলে রাখা এখন বড়ো চ্যালেঞ্জ তৃণমূল নেতৃত্বের কাছে। তাই এই চ্যালেঞ্জ জিততেই এবার বিজেপি ভাঙ্গার খেলা শুরু হল শহরেও তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story