নজরে ভোট

পঞ্চায়েত ভোটের আগে ফের বিজেপির ইস্যু মেডিকেলের ১৫০ কোটির সুপার স্পেশালিটি ব্লক,ময়দানে সুভাষ সরকার।

পঞ্চায়েত ভোটের আগে ফের বিজেপির ইস্যু মেডিকেলের ১৫০ কোটির সুপার স্পেশালিটি ব্লক,ময়দানে সুভাষ সরকার।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ভোট এলেই নেতা,মন্ত্রীদের নজর কাড়ে বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপার স্পেশালিটি ব্লক।১৫০ কোটি টাকার এই কেন্দ্রীয় প্রকল্প কে কেন্দ্র করে রাজ্য ববাম কেন্দ্রের দড়ি টানাটানিও অব্যহত। যদিও এই কেন্দ্রীয় প্রকল্পে পুরভোটের আগে আউটডোর পরিষেবা চালু করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস পুরভোটে বাজীমাত করে শহরে।ঠিক পুর ভোটের মুখে এই ব্লকে আউটডোর পরিষেবা। চালু হয় সেই থেকে কার্ডিও-থোরাসিক ভাসকুলার সার্জারি, কার্ডিয়োলজি, নিউরো মেডিসিন,

নিউরো সার্জারি, নেফ্রোলজি, ইউরোলজি, পেডিয়াট্রিক সার্জারি এবং প্লাস্টিক সার্জারি এই আটটি বিভাগে আউটডোর চিকিৎসা চলছে।তবে কোটি,কোটি টাকার যন্ত্রপাতি বসলেও এখনও ইন্ডোর পরিষেবা চালু হয়নি। চিকিৎসকের অভাবে তা থমকে আছে।এদিকে,২০১৪ থেকে এই ব্লক তৈরী হয়ে পড়ে থাকলেও তা ফুল ফেজে চালু হয়নি। মেশিন,চিকিৎসার যন্ত্রপাতি পড়ে,পড়ে নষ্ট হচ্ছে।পেরিয়ে গেছে ওয়ারেণ্টি পিরিয়ড।বাঁকুড়ার সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার আজ হাসপাতাল পরিদর্শনের পর এই সব তথ্য তুলে ধরেন।

তার অভিযোগ, রাজ্য সরকারকে এই ব্লকের আনুষ্ঠানিক উদ্বোধন করার জন্য বারবার বলা হলেও তা থমকে আছে।ফলে মানুষ কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পাচ্ছেন না।তিনি পঞ্চায়েত ভোটের আগে এই প্রকল্প কে ইস্যু করে ময়দানে নেমেছেন।অন্যদিকে,বাঁকুড়া মেডিকেল কলেজের প্রিন্সিপাল পঞ্চানন কুন্ডুও আশ্বাস দিয়েছেন শীঘ্রই ইন্ডোর চিকিৎসা চালু করার চেষ্টা করা হচ্ছে।এখন পঞ্চায়েত ভোটের আগে পুরভোটের মতো এই ব্লকে যদি ইন্ডোর চিকিৎসা চালু হয়ে যায়। তাহলে তার লাভ ওঠাতে ময়দানে নেমে পড়বে তৃনমূল কংগ্রেস তা বলাই বাহুল্য।

আর না চালু হলে রাজ্যকে এর জন্য দায়ী করে সরব হবে বিজেপি। তাই এই প্রকল্প এখন পঞ্চায়েত ভোটেও বড়ো ইস্যু হয়ে দাঁড়াবে।এদিকে,এই ১৫০ কোটির এই প্রকল্প আসলে প্রধানমন্ত্রী স্বাস্থ্য সুরক্ষা যোজনা -৩ এর প্রকল্পের অধীনে গড়ে উঠেছে।তাই বিজেপি এই মোটা টাকার কেন্দ্রীয় প্রকল্পকে ভোটের হাতিয়ার করার কৌশল নিয়েছে।এখন দেখার পঞ্চায়েত ভোটে এই ইস্যুতে কারা নিজেদের পালে হাওয়া টানতে পারে?

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story