নজরে ভোট

অফিসিয়াল ঘোষণার আগেই জেলা জুড়ে সোস্যাল মিডিয়াতে পুর প্রধান উপ পুর প্রধান হিসেবে শুভেচ্ছা জানানোর হিড়িক, বিষ্ণুপুর ও সোনামুখীর নাম প্রকাশ্যে এলেও এখনও অধরা বাঁকুড়া।

অফিসিয়াল ঘোষণার আগেই জেলা জুড়ে সোস্যাল মিডিয়াতে পুর প্রধান উপ পুর প্রধান হিসেবে শুভেচ্ছা জানানোর  হিড়িক, বিষ্ণুপুর ও সোনামুখীর নাম প্রকাশ্যে এলেও এখনও অধরা বাঁকুড়া।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাঁকুড়া জেলার তিন পুরসভার পুর প্রধান ও উপ পুর প্রধানের নামের তালিকা নিয়ে আজ দিনভর সরগরম বাঁকুড়া,বিষ্ণুপুর ও সোনামুখী। একটি কলকাতার সংবাদ মাধ্যমে প্রকাশিত সম্ভাব্য পুর প্রধান ও উপ পুর প্রধানের নামের তালিকা সোস্যাল মিডিয়ায় ভাইরাল হতেই। ওই তালিকায় উল্লেখ থাকা পুর প্রধান ও উপ পুর প্রধানদের সোস্যাল মিডিয়াতে আগাম শুভেচ্ছা জানানোর হিড়িক পড়ে যায়৷ এমনকি দলের পক্ষ থেকে তালিকা ঘোষণা না হলেও অনেক দলের পদাধিকারীরাও শুভেচ্ছায় ভরিয়ে দেন সোস্যাল মাধ্যমের দেওয়াল। পাশাপাশি দিনভর দলীয় শীর্ষ নেতাদের মোবাইলে কল করার ধুম পড়ে যায়। এদিকে,মঙ্গলবার বিকেলের দিকে বিষ্ণুপুর ও সোনামুখীর পুর প্রধান ও উপ পুর প্রধানের নাম প্রকাশ্যে আসে।

বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি অলোক মুখোপাধ্যায় কলকাতা থেকে বাঁকুড়া২৪X৭কে জানান, বিষ্ণুপুর পুরসভার পুর প্রধান হচ্ছেন গৌতম গোস্বামী এবং উপ পুর প্রধান হিসেবে নাম রয়েছে মহাবীর আগরওয়ালের। প্রসঙ্গত, সোস্যাল মিডিয়াতে উপ পুর প্রধান হিসেবে বিদায়ী পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অর্চিতা বিদের নাম ভাইরাল হলেও প্রকৃত তালিকায় তার নাম নেই। তার পরিবর্তে উপ পুর প্রধান হিসেব মহাবীর আগরওয়ালের নাম রয়েছে৷ পাশাপাশি,এবার দুই মুখোপাধ্যায়ের যুগল বন্দিতে চালিত হবে সোনামুখী পুরসভা। এই পুরসভায় পুর প্রধানের দায়িত্ব পাচ্ছেন সন্তোষ মুখোপাধ্যায় আর উপ পুর প্রধান হচ্ছেন সোমনাথ মুখোপাধ্যায়। বিষ্ণুপুর ও সোনামুখী এই দুই পুরসভার পুর প্রধান ও উপ পুর প্রধানের নামের তালিকায় অফিসিয়াল শীলমোহর পড়লেও এখনও বাঁকুড়ার ক্ষেত্রে তা অধরাই রয়ে গেল।


বাঁকুড়া পুরসভায় পুর প্রধান হিসেবে অলোকা সেন মজুমদার ও উপ পুর প্রধান হিসেবে হিরালাল ওরফে হিরণ চট্টরাজের নাম সোস্যাল মিডিয়াতে ঘুরলেও তার কোন অফিসিয়াল সমর্থন মেলেনি। তৃণমূলের বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র জানান,তিনি দলের পক্ষ থেকে বাঁকুড়া পুর সভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নামের কোন তালিকা পাননি। ফলে বাঁকুড়ার ক্ষেত্রে এখনও এই তালিকার অফিসিয়াল সত্যতা যাচাই করা যায় নি। যদিও,রাজ্য তৃণমূল কংগ্রেস সুত্রে জানা গিয়েছিল, যে পুর প্রধান ও উপ পুর প্রধানের নামের তালিকা মুখ বদ্ধ খামের মধ্যে আসবে। তা ছিঁড়ে জেলা সভাপতি নাম ঘোষণা করবেন। কিন্তু এই খবর লেখা পর্যন্ত জেলার কোন পুরসভাতেই মুখ বদ্ধ খাম এসে পৌঁছানোর খবর নেই।

আবার অন্য একটি সুত্রে জানা যাচ্ছে, সম্ভবত ২৩ শে মার্চ আনুষ্ঠানিক ভাবে সপথ নেবেন পুর প্রধান ও উপ পুর প্রধান। সেই সময় খাম খুলে নাম ঘোষণা করা হতে পারে। পাশাপাশি, এই খাম পৌঁছানো ও দলীয় তরফে নাম ঘোষণার আগে এভাবে সোস্যাল মিডিয়ায় নামের তালিকা ফাঁস হওয়ায় দলের কর্মী,সমর্থক থেকে নেতাদের মধ্যেও বিভ্রান্তি ছড়িয়েছে। প্রশ্ন উঠছে, দলের পক্ষ থেকে নাম প্রকাশের আগে ভাগে কি করে নামের তালিকা ভাইরাল হচ্ছে? তা নিয়েও। এরই মধ্যে পুর বাসীরা এখন অপেক্ষায় আছেন কবে দলের পক্ষ থেকে অফিসিয়াল নামের তালিকা ঘোষণার করা হয় তা জানার জন্য। এখন দেখার, অফিসিয়াল নামের তালিকা বাঁকুড়ার জেলা তৃণমূলের সাংগঠনিক সভাপতি কখন প্রকাশ করেন? এদিকে, শেষ অবধি নামের তালিকায় ফের রদ বদল ঘটতে পারে? এমন গুঞ্জন রয়েছে দলের অন্দরেও।


বাঁকুড়া ২৪X৭ অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Next Story