নজরে ভোট

এক কিশোরী খুনের তদন্তে পুলিশের গাফিলতির অভিযোগে বাম মহিলা,যুব,ছাত্রদের বিক্ষোভ,উত্তাল রাইপুর,ভাঙ্গল পুলিশের ব্যারিকেড।

এক কিশোরী খুনের তদন্তে পুলিশের গাফিলতির অভিযোগে বাম মহিলা,যুব,ছাত্রদের বিক্ষোভ,উত্তাল রাইপুর,ভাঙ্গল পুলিশের ব্যারিকেড।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বিক্ষোভে উত্তাল হল রাইপুর থানা চত্বর।বিক্ষোভকারীদের ঠেলার চাপে ভেঙ্গে পড়ল পুলিশের ব্যারিকেড। সেই সাথে পুলিশের বিরুদ্ধে স্লোগান তুললেন বাম মহিলা,ছাত্র ও যুবরা। অতি সম্প্রতি রাইপুর থানার মটগোদা গ্রামের এবছরের এক মাধ্যমিক পরীক্ষার্থী বছর ১৬ এর নাবালিকার অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে।এই কিশোরীকে ধর্ষন করে মেরে গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে এই দাবী তুলে এলাকায় জনমত গড়ে তোলে স্থানীয় সিপিএম নেতৃত্ব। যদিও এই ঘটনায় অভিযুক্ত কে গ্রেপ্তার করে রাইপুর থানার পুলিশ। শুরু হয় তদন্ত। কিন্তু এই তদন্ত ঠিক পথে চলছে না, মামলায় পকশো ধারা যুক্ত করা হয়নি এমন অভিযোগ তুলে পুলিশের তদন্তে গাফিলতির প্রতিবাদে আজ রাইপুর থানায় বিক্ষোভ কর্মসুচীতে সামিল হন সিপিএমের মহিলা,যুব ও ছাত্র শাখা।

তাদের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে থানা চত্বর। এদিন এই বিক্ষোভ কর্মসুচীতে নেতৃত্ব দেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য তথা প্রাক্তন মন্ত্রী দেবলীনা হেমব্রম।তিনি এই ঘটনায় পুলিশের তদন্তে গাফিলতির অভিযোগ তোলার পাশাপাশি রাজ্য সরকারকেও এক হাত নেন।প্রসঙ্গত,গত ৯ এপ্রিল রাতের খাওয়া সেরে প্রতিবেশী এক মাসীর বাড়ীতে ঘুমোতে যাওয়ার নাম করে বের হয়।কিন্তু মাসীর বাড়িতে সে না পৌঁছানোয় খোঁজাখুঁজি শুরু হয়। রাতে একটি অচেনা নাম্বার থেকে ফোন করে নাবালিকাটি জানায় সে তার প্রেমিক কে বিয়ে করেছে এবং মামার বাড়ী যাচ্ছে।খানিক পর আবার ফোন করে সে বাড়ীর লোককে বলে তাকে উদ্ধার করে নিয়ে যেতে। সে বিপদে পড়েছে। তার পর ওই মোবাইল সুইচ অফ হয়ে যায়।


পরিবারের পক্ষ থেকে পুরো ঘটনা রাইপুর থানায় জানানো হয়। ঘটনার পরের দিন ১০ এপ্রিল সকালে মটগোদা গ্রামের প্রায় আড়াই কিমি দূরে যাদবনগর গ্রামে একটি গাছ থেকে তার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে রাইপুর থানার পুলিশ।এবং মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্ত পাঠায়। এদিকে,মৃত নাবালিকার বাবাও অভিযোগ তুলেছেন যে, প্রথমে পুলিশ তদন্ত জোর কদমে শুরু করলেও এখন সেই গতি নেই।তদন্ত ঠিক পথে হচ্ছেনা বলেও অভিযোগ তোলেন তিনি। এবং তার স্পষ্ট দাবী মেয়ে আত্মহত্যা করে নি।তার ওপর শারীরিক অত্যাচার করে,মেরে ফেলার পর গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে।তিনি এই ঘটনার প্রকৃত তদন্ত চান।

এই নাবালিকার অস্বাভাবিক মৃত্যুর ঘটনা আসলে ধর্ষন করে খুন -এই দাবী তুলে আন্দোলনে নেমেছে সিপিএম।অন্যদিকে,স্থানীয় পুলিশের দাবী তদন্ত ঠিক পথেই এগোচ্ছে। তবে এই ইস্যুতে বামেরা রাজনৈতিক আন্দোলনের পথে নামায় এলাকায় চর্চাও চলছে পুরো দমে।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story