নজরে ভোট

সাত নাম্বার ওয়ার্ডে পুর পরিষেবা পৌঁছে দিতে চলবে কাউন্সিলর মেল, সাত দিনে সাত বুথে স্টপেজ।

সাত নাম্বার ওয়ার্ডে পুর পরিষেবা পৌঁছে দিতে চলবে কাউন্সিলর মেল, সাত দিনে সাত বুথে স্টপেজ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ভোটে জয় লাভের পর এবার প্রতিশ্রুতি মেটানোর পালা। আর সেই কাজটা শপথ নেওয়ার ঠিক পরে,পরেই সেরে ফেলতে কোমর বেঁধে নেমে পড়লেন বাঁকুড়া পুর সভার সাত নাম্বার ওয়ার্ডের নির্দল প্রার্থী দিলীপ আগরওয়াল। ওয়ার্ডের প্রতিটি নাগরিককে দল মত নির্বিশেষে উন্নত পরিষেবা দিতে সাত নাম্বার ওয়ার্ডে কাউন্সিলর অফিসের আনুষ্ঠানিক যাত্রা শুরু হল এদিন। সবুজ ফিতে কেটে এই অফিসের সুচনা করলেন ওয়ার্ড কাউন্সিলর দিলীপ আগরওয়াল। অফিসের দেওয়ালে নেতাজী সুভাষ চন্দ্রের ছবির পাশাপাশি স্থান পেয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও। প্রসঙ্গত,দিলীপ বাবু তৃণমূল কংগ্রেস পরিচালিত বিগত পুর বোর্ডে উপ পুর প্রধান হিসেবে দায়িত্ব সামলেছেন।

দল এবারের নির্বাচনে টিকিট না দেওয়ায় তিনি নির্দল হিসেবে ভোটে লড়াই করে তৃণমূলের অফিসিয়াল প্রার্থী প্রয়াত প্রাক্তন পুর প্রধান শান্তি সিনহার পুত্র বিশ্বনাথ সিনহাকে পরাজিত করেন। ভোটের আগে দিলীপ বাবু অঙ্গীকার করেছিলেন এই ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হলে পাড়ায়,পাড়ায়,বুথে,বুথে পরিষেবা পৌঁছে দেবেন তিনি। সেই মতো অভিনব কর্মসুচীও ঘোষণা করলেন এদিন। এই ওয়ার্ডে সাতটি বুথ রয়েছে। এই সাত বুথে পুর পরিষেবা পৌঁছে দিতে এবার থেকে চলবে কাউন্সিলর মেল। সাত বুথে সপ্তাহে এক,একদিন করে থাকবে স্টপেজ।সেখানে মিলবে যাবতীয় পরিষেবা। পাশাপাশি কাউন্সিলরকে সরাসরি অভিযোগ জানানো এবং পরামর্শও দিতে পারবেন ওয়ার্ডের মানুষ।

এছাড়া, আধার কার্ড,রেশন কার্ড, সংক্রান্ত ও বিভিন্ন উপ ভোক্তা সংক্রান্ত সহায়তাও মিলবে। দিলীপ বাবু বলেন, মানুষের হয়রানি কমাতেই এই অভিনব কর্মসুচী হাতে নিয়েছেন তিনি। তার প্রথম ধাপ হিসেবে কাউন্সিলর কার্য্যালয় চালু হল। আর অল্প দিনে পরেই চলবে কাউন্সিলর মেল। এক একদিন এক একটা প্ল্যাটফর্ম বা স্টেশনে নিজে দাঁড়াব আর মানুষের দুয়ারে পৌঁছে দেব যাবতীয় পরিষেবা।কাউন্সিলর হিসেবে এমন কর্মসুচী শহরে প্রথম নিতে চলেছেন দিলীপ বাবু৷ তা বলাই বাহুল্য। এই ওয়ার্ডের নাগরিকরাও মুখিয়ে আছেন কাউন্সিলর মেলের যাত্রা শুরুর জন্য। এখন দেখার এই অভিনব কর্মসুচী বাস্তবে কতখানি নাগরিক বান্ধব হয়ে ওঠে? সেদিকেই নজর রইল সবার।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story