২১ দফা দাবীতে রাজপথে দুধ ঢেলে গোয়ালা বিপ্লব! দাবী পূরণে রাজনৈতিক দল গুলি তাদের সমর্থন না দিলে, লোকসভা ভোটে "নোটা" -মুখী হওয়ার হুঁশিয়ারি!

Update: 2019-01-04 13:19 GMT

#বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : লোকসভা ভোটের আগে রাজ্য জুড়ে কার্যত গোয়ালা বিপ্লবের ডাক দিল রাজ্যের ঘোষ এণ্ড গাভী কল্যাণ সমিতি!তাদের দাবী পূরণে সমর্থন না জানালে, রাজনৈতিক দল গুলিকেও যে তাদের মূল্যবান ভোট থেকে বঞ্ছিত হতে হবে তা জানিয়ে,সংগঠনের তরফে হুঁশিয়ারীও দেওয়া হয় এদিন।

সংগঠনের তরফে দাবী করা হয়, তারাই আগামী লোকসভা ভোটে অন্যতম নির্ণায়ক শক্তি হতে চলেছেন।

তাই,রাজনৈতিক দলগুলি তাদের থেকে মুখ ফিরিয়ে নিলে তারাও যে শেষ পর্যন্ত ভোটে "নোটা"*মুখী হবেন- এমন ইঙ্গিতও এদিন দিয়ে রাখলেন সংগঠনের রাজ্য সভাপতি বাপ্পাদিত্য ঘোষ। গোয়ালাদের জন্য উন্নয়ন পর্ষদ গঠন,গোয়ালা সম্প্রদায়ের জন্য সাংসদ,বিধায়ক পদে ২০% সংরক্ষণ, রাজ্যে দুগ্ধ মন্ত্রীর পদ তৈরী,গোরু,মোষ ক্রয়ে ৪০% ভর্তুকী প্রদান, গোপালকদের বীমা,ট্রেনে দুধ পরিবহনে এসি কোচের সুবিধা প্রদান সহ ২১ দফা দাবীতে আজ বাঁকুড়া জেলা শাখা শহরের মাচানতলায় মুক্ত মঞ্চের সামনে রাস্তায় দুধ ঢেলে অভিনব বিক্ষোভ কর্মসূচিতে সামিল হল।

সংগঠন থেকে তোলা ২১ দফা দাবী মেটানোর ক্ষেত্রে, সরকার উদাসীন হলে জেলায়,জেলায় গোয়ালারা অনশন আন্দোলনে নামবেন বলেও হুমকী দেওয়া হয় এদিন।

তাদের আক্ষেপ, এখন এক লিটার জল আর দুধের দাম সমান হয়ে গিয়েছে।মানুষ বোতল বন্দি জল কিনছেন কুড়িটাকা দিয়ে আর গেয়ালারা, গোপালন ও তাদের সংসার পালনের এক মাত্র অবলম্বন দুধ বিক্রি করতে গিয়ে লোকসানের বহর গুনছেন!কারণ, দুধও বিকোচ্ছে ২০ টাকা লিটারে।তাই গোয়ালাদের সংগঠিত করে জেলায়,জেলায় গেয়ালাদের নিয়ে এই আন্দোলনের ডাক দিয়েছে ঘোষ ও গাভী কল্যাণ সমিতি।

এখন দেখার, তাদের এই আন্দোলনের জেরে রাজনৈতিক দল থেকে সরকার, গোয়ালা ভোট ব্যঙ্কের কথা ভেবে, শেষ অবধি কী ভুমিকা নেয়? সেটাই এখন দেখার।

#দেখুন ভিডিও।[embed]Full View

Similar News