শারদোৎসব

অতল সমুদ্রে পাড়ি দেওয়ার অনুভূতি মিলছে রবীন্দ্র সরণির পুজো মন্ডপে,থিম- ডুব সাগরে,কল্পলোকে।

এই মন্ডপের শিল্পী পৃথ্বীশ সাও জানান,একদিন ছত্রাক নজরে পড়ে তার।সেই ছত্রাকের সৌন্দর্য্যে আকৃষ্ট হয়ে এই মন্ডপ তৈরির কথা মাথায় আসে।তারপর মনের মাধুরি মিশিয়ে এই অতল সমুদ্রের থিমকে মন্ডপে রূপ দেন তিনি।

অতল সমুদ্রে পাড়ি দেওয়ার অনুভূতি মিলছে রবীন্দ্র সরণির পুজো মন্ডপে,থিম- ডুব সাগরে,কল্পলোকে।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বাঁকুড়া রবীন্দ্রসরণি সার্বজনীনের পুজো এবার ৭৫ তম বর্ষে পড়ল।এবারের থিম-" ডুব সাগরে কল্প লোকে"। অতল সমুদ্রের অনুভূতি মিলছে এই পুজোর মন্ডপে। শীতাতপ নিয়ন্ত্রিত এই মন্ডপে ঢুকলে শীতল অনুভূতিতে আপনি মনে কবেন অতল সমুদ্রের তলায় তলিয়ে গেছেন।আর গভীর সমুদ্রের তলায় দেবী দর্শনের দৃশ্যকল্প আপনার মন ভরিয়ে। কল্পলোকে বিরাজ করবেন আপনিও। এই মন্ডপের শিল্পী বাঁকুড়া রবীন্দ্রসরণি সার্বজনীনের পুজো এবার ৭৫ তম বর্ষে পড়ল।এবারের থিম-" ডুব সাগরে কল্প লোকে"। অতল সমুদ্রের অনুভূতি মিলছে এই পুজোর মন্ডপে। শীতাতপ নিয়ন্ত্রিত এই মন্ডপে ঢুকলে শীতল অনুভূতিতে আপনি মনে কবেন অতল সমুদ্রের তলায় তলিয়ে গেছেন।

আর গভীর সমুদ্রের তলায় দেবী দর্শনের দৃশ্যকল্প আপনার মন ভরিয়ে। কল্পলোকে বিরাজ করবেন আপনিও। এই মন্ডপের শিল্পী পৃথ্বীশ সাও জানান,একদিন ছত্রাক নজরে পড়ে তার।সেই ছত্রাকের সৌন্দর্য্যে আকৃষ্ট হয়ে এই মন্ডপ তৈরির কথা মাথায় আসে।তারপর মনের মাধুরি মিশিয়ে এই অতল সমুদ্রের থিমকে মন্ডপে রূপ দেন তিনি।অন্যদিকে,এই রকম অভিনব ভাবনার পুজো মন্ডপ বাঁকুড়াবাসীকে উপহার দিয়ে পেরে খুশী উদ্যোক্তারাও।আসুন,একবার পাড়ি দেওয়া যাক ডুব সাগরের কল্পলোকে।নিচে ক্লিক করে দেখে নিন আমাদের ভিডিও প্রতিবেদন।

👁️‍🗨️দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story