শারদোৎসব

মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল পুজো উদ্বোধন,সিনেমারোড সর্বজনীনে উপস্থিত ছিলেন জেলাশাসক,পুলিশ সুপার ও সায়ন্তিকা আপ্লুত পুজো উদ্যোক্তারা।

প্রতি বারের মতো এবারও জেলার চিরাচরিত লোক শিল্পের সাথে নতুন প্রজন্মের পরিচয় ঘটাতে থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে জেলার ঝুড়ি,হাঁড়ির মতো লোকশিল্প গুলি।এবং প্রতিমা তৈরি হয়েছে ডোকরা শিল্পের আঙ্গিকে।

মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল পুজো উদ্বোধন,সিনেমারোড সর্বজনীনে উপস্থিত ছিলেন জেলাশাসক,পুলিশ সুপার ও সায়ন্তিকা আপ্লুত পুজো উদ্যোক্তারা।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বাঁকুড়ার লোকশিল্প কে তুলে ধরাই এবার মুল উদ্দেশ্য বাঁকুড়া শহরের কমরার মাঠ -সিনেমারোড সর্বজনীনের। তাই বাঁকুড়ার ডোকরা,ঝুড়ি হাঁড়ি শিল্প মন্ডপ সজ্জায় মাধ্যম হিসেবে ব্যবহার করা হয়েছে। এছাড়া রয়েছে বালির কাজও। বালি দিয়ে মহাভারতের নানা কাহিনি তুলে ধরা হয়েছে পুজো মন্ডপে। দেবী প্রতিমা গড়ে তোলা হয়েছে ডোকরা শিল্পের আঙ্গিকে। এবং মণ্ডপ সজ্জার ক্ষেত্রে জোর দেওয়া হয়েছে পরিবেশ বান্ধব উপকরন ব্যবহারের ওপর। বৃহস্পতিবার,সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল উদ্বোধন করেন এই পুজোর। এবং উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক সিয়াদ এন,

পুলিশ সুপার বৈভব তেওয়ারী,বাঁকুড়া পুরসভার চেয়ারপার্সন অলকা সেন মজুমদার, এবং অভীনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।ফলে কার্যত এদিন চাঁদের হাট বসেছিল সিনেমারোড সর্বজনীনে। স্বাভাবিক ভাবেই আপ্লুত পুজো উদ্যোক্তারা।পুজো কমিটির সম্পাদক রুদ্র চৌধুরী জানান, প্রতি বারের মতো এবারও জেলার চিরাচরিত লোক শিল্পের সাথে নতুন প্রজন্মের পরিচয় ঘটাতে থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে জেলার ঝুড়ি,হাঁড়ির মতো লোকশিল্প গুলি।এবং প্রতিমা তৈরি হয়েছে ডোকরা শিল্পের আঙ্গিকে। তিনি বলেন এবারও দর্শকদের মন ভরবে এই অভিনব মন্ডপ সজ্জা।

পুজোর প্রচারে এবছর অনেক আগেই পুজো কমিটি রিলিজ করেছে থিম সঙ্গ।ইতিমধ্যে সেই গান জনপ্রিয়তা পেয়েছে শহরজুড়ে। তাই এবারও পুজোর দিন গুলোয় সিনেমারোড সর্বজনীনে দর্শনার্থীদের ভীড় উপচে পড়বে এমনটাই আশা করছেন এই পুজোর উদ্যক্তারা।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও 👇


Next Story