শারদোৎসব

পুজো মন্ডপে ভীড় এড়াতে উদ্যোক্তাদের ভার্চুয়াল পুজো দেখানোর পরামর্শ পুরসভার।

কোভিড আবহে পুজোর কটা দিন মন্ডপে ভীড় ঠেকানোয় বড়ো চ্যালেঞ্জ হয়ে পড়েছে। তাই শহরের বড়ো পুজো মন্ডপ গুলোর কাছে ভার্চুয়াল পুজো দেখানোর দাওয়াই বাঁকুড়া পুরসভার। এক সাংবাদিক বৈঠকে বাঁকুড়া পুরসভার প্রসাশক বোর্ডের পক্ষে দিলীপ আগরওয়াল শহরের বড়ো পুজো আয়োজকদের কাছে এই অনুরোধ রাখলেন।

পুজো মন্ডপে ভীড় এড়াতে উদ্যোক্তাদের ভার্চুয়াল পুজো দেখানোর পরামর্শ পুরসভার।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এবার করোনা আবহে শারদ উৎসবের দিন গুলোয় পুজোর মন্ডপে,মন্ডপে ভীড় এড়ানো বিশেষ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। ইতিমধ্যেই হাইকোর্ট পুজোর মন্ডপে ভীড় এড়াতে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে। করোনা ঠেকাতে মন্ডপে মানুষের ভীড় এড়ানো ছাড়া কোন বিকল্প নেই। এই অবস্থায় বাঁকুড়া পুর শহরে পুজোর কটা দিন ভীড় এড়ানো জরুরী হয়ে পড়েছে। এমনিতেই প্রতিদিন গড়ে ৭ থেকে ৮ জন করে শহরে নুতন করে কোভিড আক্রান্ত হচ্ছেন। তাই পুজোয় ভীড় যদি লাগাম ছাড়া হয়, তাহলে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কাও থেকে যাচ্ছে।

তাই বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডের পক্ষ থেকে দিলীপ আগরওয়াল শহরের বড়ো পুজো কমিটি গুলিকে ভার্চুয়াল পুজো দেখানোর ওপর গুরুত্ব দিচ্ছেন। তিনি পুজো কমিটি গুলোর কাছে আনুরোধ রাখছেন সোস্যাল মাধ্যমে ফেসবুক,ইউটিউব বা নিউজ পোর্টালের মাধ্যমে পুজো মন্ডপ ও প্রতিমা লাইভ দেখানোর ব্যবস্থা করার। এজন্য পুজো কমিটি গুলো কোন সহযোগিতা চাইলে পুরসভা এগিয়ে আসবে বলেও জানান তিনি।


বড় বাজেটের পুজো কমিটি গুলো নাম মাত্র খরচে মন্ডপে কেবল নেটের সংযোগ গড়ে সহজেই পুজো লাইভ সম্প্রচার করতে পারবেন। এবং বাড়িতে বসেই শহরবাসী পুজো দেখতে পারবেন। এখন দেখার পুজো কমিটি গুলি কোভিড আবহে এই ব্যবস্থা করতে কতখানি উদ্যোগ নেয়।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story