ই- ফার্মেসি বিলের প্রতিবাদে, আগামী ২৮ শে সেপ্টেম্বর সারাদেশের সাথে, এই জেলার ওষুধ ব্যবসায়ীরাও ধর্মঘটে সামিল হওয়ার ডাক দিলেন।

ই- ফার্মেসি বিলের প্রতিবাদে, আগামী ২৮ শে সেপ্টেম্বর সারাদেশের সাথে, এই জেলার ওষুধ ব্যবসায়ীরাও ধর্মঘটে সামিল হওয়ার ডাক দিলেন।
X

#বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কেন্দ্রীয় সরকারের ই-ফার্মেসীর খসড়া বিলের প্রতিবাদে সারা দেশের সাথে এরাজ্য তথা জেলার বিসিডিএ - এর ছাতার তলায় থাকা ওষুধ ব্যবসায়ীরা, আগামী ২৮ শে সেপ্টেম্বর একদিনের প্রতীকী ধর্মঘটের ডাক দিল।

এই ই- ফার্মেসি বিলের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে আগামী ২০- ২৭ সেপ্টেম্বর কালো ব্যাচ পরে টানা সাত দিন পদযাত্রায় সামিলও হবেন ওষুধ ব্যবসায়ীরা।

তবে, মানবিকতার খাতিরে আপদকালীন ক্ষেত্রে রোগীদের ওষুধ বিক্রির ব্যবস্থাও রাখা হবে বলে জানিয়েছেন সংগঠনের রাজ্য প্রশাসনিক সম্পাদক সজল গঙ্গোপাধ্যায়।

পাশাপাশি,সংগঠনের জেলা সভাপতি দিলীপ আগরওয়াল বলেন, কেন্দ্রীয় সরকার দেশে এই ই-ফার্মেসী চালু করলে, দেশ ও এ রাজ্যের ছোটো ওষুধ ব্যবসায়ী ও খুচরো ব্যবসায়ীরা তাদের রুজি, রুটি হারাবেন।

এবং তাঁর দাবী, অন লাইনে ওষুধের গুনগত মানও বোঝাই থাকবে না। তাই সংগঠন জোর কদমে আন্দোলনে নামছে। এতেও কেন্দ্রীয় সরকারের টনক না নড়লে সুপ্রিম কোর্টের দারস্থও হবেন তারা।

যদিও, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দাবী,২০-৩০ % কম দামে, সঠিক গুন মানের ওষুধ যেন সকলে পান, তার জন্যই ই- ফার্মেসি চালু করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এতে, মানুষের সুবিধায় হবে। এবং, তা রক্ষা করার জন্য বিলে কড়া নিয়ম কানুনও থাকছে।[playlist type="video" ids="837"]

Next Story