বাঁকুড়ায় এসে পোঁছল ২৫ হাজার কোভিড ভ্যাক্সিন, কারা পাবেন এই ভ্যাক্সিন? জেনে নিন।

বাঁকুড়ায় এসে পোঁছল ২৫ হাজার কোভিড ভ্যাক্সিন, কারা পাবেন এই ভ্যাক্সিন?  জেনে নিন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : অবশেষে বহু প্রতিক্ষীত কোভিড ভ্যাক্সিন এসে পৌছল জেলায়। আজ দুপুরে কড়া পুলিশি পাহারার মধ্য দিয়ে ভ্যাক্সিন ভ্যানটিকে বাঁকুড়া স্বাস্থ্য জেলা ও বিষ্ণুপুর স্বাস্থ্য জেলার ভ্যাক্সিন রক্ষানাগারে পৌঁছে দেওয়া হয়। বাঁকুড়া ও বিষ্ণুপুর এই দুই স্বাস্থ্য জেলার জন্য প্রায় ২৫ হাজার কোভিড ভ্যাক্সিন এদিন জেলায় এল।


স্বাস্থ্য দপ্তরের কর্মীরা এই বিশাল সংখ্যাক ভ্যাক্সিন ভ্যান নামিয়্র রক্ষনাগারে রাখেন। এখান থেকেই ১৬ জানুয়ারী কোল্ড চেইনের মাধ্যমে ভ্যাক্সিন প্রদান কেন্দ্র গুলিতে ভ্যক্সিন পাঠবে স্বাস্থ্য দপ্তর। বাঁকুড়া স্বাস্থ্য জেলার ডেপুটি সিএমও এইচ ডাঃ সজল বিশ্বাস এদিন জানান, বাঁকুড়া এবং বিষ্ণুপুর এই দুই স্বাস্থ্য জেলা মিলিয়ে প্রায় ২৫ হাজার ভ্যাক্সিন এসেছে জেলায়। বাঁকুড়া স্বাস্থ্য জেলায় ১৮ হাজারের কিছু বেশী স্বাস্থ কর্মী ইতিমধ্যেই পোর্টালের মাধ্যমে নাম নথিভুক্ত করেছেন। বিষ্ণুপুর স্বাস্থ্য জেলায় এই সংখ্যাটা প্রায় ছয় হাজারের কিছু বেশী।

এদের টিকা করনের জন্য ১৬ জামুয়ারী বাঁকুড়ায় ১০ টি এবং বিষ্ণুপুরে ৫ টি মিলিয়ে ১৫ টি কেন্দ্র থাকছে।পরে তা বাড়বে।এবং তা বেড়ে বাঁকুড়া ও বিষ্ণুপুর মিলিয়ে ৯৪ টি কেন্দ্রর দাঁড়াবে বলেও জানান সজল বাবু।

এদিকে, বহু প্রতিক্ষিত কোভিড ভ্যাক্সিন নেওয়ার জন্য জেলার স্বাস্থ্য কর্মীরা মুখিয়ে আছেন।আর টিকা দেওয়ার জন্য যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যেই সেরে রেখেছে স্বাস্থ্য দপ্তর।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story