শহর বাঁকুড়া

রামানন্দ জয়ন্তীতে তাঁর জন্ম ভিটেতে হেরিটেজ ফলক স্থাপনের দাবিতে সরব সাংবাদিকরা।

বাঁকুড়া পুরসভার উপ পুর প্রধান হীরালাল চট্টরাজ জানান,হেরিটেজ কমিশন ইতিমধ্যেই রামানন্দ চট্টোপাধ্যায়ের পাঠক পাড়ার জন্ম ভিটে হেরিটেজ হিসেবে ঘোষণা করেছে৷ বাকি কাজটুকু শীঘ্রই সেরে ফেলা হবে।এবং এখানেও হেরিটেজ ফলক স্থাপন করবে হেরিটেজ কমিশন।

রামানন্দ জয়ন্তীতে তাঁর জন্ম ভিটেতে হেরিটেজ ফলক স্থাপনের দাবিতে সরব সাংবাদিকরা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : হেরিটেজ হিসেবে কমিশনের তালিকায় স্থান পেলেও আজও হেরিটেজ ফলক বসল না সাংবাদিক রামানন্দ চট্টোপাধ্যায়ের পাঠক পাড়ার জন্ম ভিটেতে । আজ ২৯ শে মে বিশ্ব বরেণ্য সাংবাদিক রামানন্দ চট্টোপাধ্যায়ের ১৫৯ তম জন্ম জয়ন্তী।দিনটি যথারীতি সাংবাদিক দিবস হিসেবে পালিত হল ঘটা করে। সকালে বাঁকুড়া জেলা প্রেস ক্লাব ও বাঁকুড়া পুরসভা পোদ্দার পাড়ায় রামানন্দের আবক্ষ মূর্তির পাদদেশে অনুষ্ঠানের আয়োজন করে।এছাড়া ছিল প্রভাত ফেরী। রামানন্দ চট্টোপাধ্যায়ের মুর্তিতে মাল্য দনের পাশাপাশি,তাঁর পাঠকপাড়ার জন্ম ভিটেতেও পুষ্পার্ঘ্য অর্পণ করা হয় এদিন।

শহরের সাংবাদিক,কবি,সাহিত্যিক,লেখক শিল্পী, সমাজসেবী এবং সামাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষ জন বাঁকুড়ার এই কৃতি সন্তানের জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জ্ঞাপন করেন। জেলার প্রবীন সাংবাদিক এবং জেলা প্রেস ক্লাবের সম্পাদক সন্তোষ ভট্টাচার্য প্রশ্ন তোলেন,কেন এখনও এই ভিটেতে হেরিটেজ স্বীকৃতির ফলক স্থাপন করা হলনা?হেরিটেজ কমিশন হেরিটেজ তালিকাভুক্ত করার কথা ঘোষণা করলেও ফলক বসার কাজ কেন থমকে আছে তা নিয়েও প্রশ্ন তেন তিনি।যদিও,বাঁকুড়া পুরসভার উপ পুর প্রধান হীরালাল চট্টরাজ জানান, কমিশন ইতিমধ্যেই রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম ভিটে হেরিটেজ হিসেবে ঘোষণা করেছে৷


বাকি কাজটুকু শীঘ্রই সেরে ফেলা হবে।এবং এখানেও হেরিটেজ ফলক স্থাপন করবে হেরিটেজ কমিশন।এমনটাও দাবি করেন হীরালাল বাবু। প্রসঙ্গত অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় টানা কয়েক বছর ধরে রামকিঙ্কর বেইজ ও সাংবাদিক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম ভিটে হেরিটেজ স্বীকৃতির জন্য প্রয়াস চালিয়ে গেছেন। রামকিঙ্কর বেইজের বাড়ী হেরিটেজ স্বীকৃতি পাওয়ার পাশাপাশি, সেখানে হেরিটেজ ফলক স্থাপনও হয়ে গেছে।এখন দেখার বিশ্ব বরেণ্য সাংবাদিক রামানন্দ চট্টোপাধ্যায়ের পাঠকপাড়ার জন্ম ভিটেতে হেরিটেজ স্বীকৃতির ফলক কবে বসে?

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story