শহর বাঁকুড়া

ফের বিক্ষোভ,পুলিশ-পাবলিক বাকযুদ্ধে সরগরম রেলের কোল সাইডিং।

এলাকার বাসিন্দারা সাফ জানিয়ে দিয়েছেন,প্রশাসনের শুকনো আশ্বাসে চিঁড়ে ভিজবে না৷।তারা এবার তাদের দাবি নিয়ে দূষণ নিয়ন্ত্রণ পর্যদের দ্বারস্থ হবেন।

ফের বিক্ষোভ,পুলিশ-পাবলিক বাকযুদ্ধে সরগরম রেলের কোল সাইডিং।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বিক্ষোভ অব্যাহত। আজ রেলের কোল সাইডিং এ দূষণ পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়ে চরম বিক্ষোভের মুখে পড়তে হল পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের।বৃহস্পতিবার বাঁকুড়া সদর মহকুমাশাসক সুশান্ত কুমার ভক্ত,বাঁকুড়া পুরসভার চেয়ারপার্সন অলকা সেন মজুমদার,উপ পুরপ্রধান হীরালাল চট্টরাজ,বাঁকুড়া সদর থানার আই,সি দেবাশীষ পণ্ডা সহঅন্যান্য পুলিশ ও সরকারি আধিকারিকরা ঘটনাস্থলে পৌছলে স্থানীয় মানুষ তাদের ঘিরে ধরে তুমুল বিক্ষোভ দেখান। এমনকি পুলিশ পরিস্থিতি সামাল দিয়ে গেলে পুলিশের সাথেও বচসা বাঁধে বিক্ষোভকারীদের।

পুলিশ-পাবলিক বাকযুদ্ধ এক সময় চরমে ওঠে। আর তার জেরে মেজাজ হারান সদর থানার আইসি। তিনি বিক্ষোভকাররীদের পালটা হুমকীর সুরে বলে বসেন, "পুলিশ চুড়ি পরে বসে নেই" পাশাপাশি, অন্যন্য পুলিশ আধিকারিকরাও তার সাথে গলা মিলিয়ে সুর চড়াতে থাকেন। হুমকি দেওয়া হয় এই আন্দোলন অচিরেই স্তব্ধ করে দেওয়ার। ফলে,মুহুর্তের মধ্যে এলাকা সরগরম হয়ে ওঠে।

প্রসঙ্গত, রাজ্য সরকারের অধীনস্থ সংস্থা পিডিসিএল বড়জোড়া থেকে কয়লা এনে এই সাইডিং থেকে লিফিটিং এর কাজ করে আসছে দীর্ঘ প্রায় ৩ বছর ধরে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, তারা দূষণ বিধি না মানায় সারা এলাকায় কয়লার কালো ধূলোয় ঢেকে যাচ্ছে। এবং দূষণ চরম আকার নিয়েছে। তাই তারা এই সাইডিং স্থানান্তরের দাবি তুলেছেন।। বুধবারেও এই দাবিতে তারা বিক্ষোভে সামিল হয়েছিলেন।সেই খবর সংবাদ মাধ্যমে প্রচারের পর আজ টনক নড়ে প্রশাসনের। তড়িঘড়ি, প্রশাসনের কর্তারা এলাকা পরিদর্শনে যান এবং তারা কার্যত স্বীকারও করে নেন যে, এলাকায় দুষণ ছড়াচ্ছে। পুরসভা উপ পুরপ্রধান হীরালাল চট্ররাজ থেকে সদর মহকুমা শাসক সুশান্ত কুমার

ভক্ত দুজনেই বলেন এলাকায় দূষণ ছড়াচ্ছে তা ঠিক,তবে এই দূষণ নিয়ন্ত্রণ করে সাইডিং এর কাজ চালানোর উপায় খুঁজে তারা সমস্যা মেটাতে চান বলে সংবাদ মাধ্যমে জানানযদিও, এলাকার বাসিন্দারা সাফ জানিয়ে দিয়েছেন, শুকনো আশ্বাসে চিঁড়ে ভিজবে না৷ তারা এবার তাদের দাবি নিয়ে দূষণ নিয়ন্ত্রণ পর্যদের দ্বারস্থ হবেন।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story