শহর বাঁকুড়া

২৫ বছর পর বর্ণালী গরাই হত্যাকান্ডের সাজা ঘোষণা।

২৫ বছর আগে এই হত্যাকান্ড সারা বাঁকুড়া জুড়ে আলোড়ন ফেলে দিয়েছিল।সেই সময় সংবাদ পত্র জুড়েও এই খবর ফলাও করে ছাপা হয়। এবং দোষীদের শাস্তির দাবীতে বিভিন্ন মহিলা সংগঠনও আন্দোলনে নামে।

২৫ বছর পর বর্ণালী গরাই হত্যাকান্ডের সাজা ঘোষণা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : হাতুড়ে চিকিৎসকের কাছে প্রেমিকার গর্ভপাত করাতে গিয়ে ঘটে বিপত্তি।মৃত্যু হয় বছর ১৮ এর যুবতী বর্ণালী গরাইয়ের।এর পর রাতারাতি প্রমাণ লোপাটের উদ্দেশ্যে প্রেমিকার মৃতদেহ ফেলে দেওয়া হয় শহর লাগোয়া পচিরডাঙ্গার জঙ্গলে। কিন্তু শেষরক্ষা হয় নি।পুলিশের জালে ধরা পড়ে যায় অভিযুক্তরা। সেই সময় শহরের কলেজ মোড় এলাকার লীলাবতী মেডিকেল স্টোরের ভেতরের একটি ঘরে হাতুড়ে চিকিৎসক গর্ভপাত করতে গিয়ে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে ঘটনাস্থলেই মারা যায় বর্ণালী। সেই দিনটা ছিল ১৯৯৮ সালের ৮ ই জুলাই।

এরপর,পুলিশ ঘটনার তদন্তে নেমে বর্ণালীর প্রেমিক সন্দীপ কুন্ডু হাতুড়ে চিকিৎসক সুব্রত চক্রবর্তী, মেডিকেল স্টোরের মালিক মহাদেব মন্ডল ও আর এক অভিযুক্ত অশোক ধল্ল ও সন্দীপের বন্ধু বিশ্বজিত ওরফে বাপী ধীবরকে গ্রেপ্তার করে। দীর্ঘদিন ধরে এই মামলা চলে। মামলা চলাকালীন মহাদেব মন্ডল ও অশোক ধল্ল মারা যান। এবং বিশ্বজিত ধীবরকে বেকসুর খালাস করে আদালত। এর পর হাতুড়ে চিকিৎসক সুব্রত চক্রবর্তী ও বর্ণালীর প্রেমিক সন্দীপ কুন্ডু এই দুইজনের বিরুদ্ধে মামলা চলে। অবশেষে,প্রায় ২৫ বছর পর এই বর্ণালী গরাই হত্যাকান্ডের সাজা ঘোষণা সোমবার।

এই দুই জনকে ভারতীয় দণ্ডবিধির ৩১৪ নাম্বার ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং আনাদায়ে অতিরিক্ত এক মাসের জেল,পাশাপাশি, ২০১ ধারায় ৩ বছরের জেল ও জরিমানা এবং অনাদায়ে অতিরিক্ত কারাবাসের নির্দেশ দেন বিচারক এবং এই দুটি সাজায় একসাথে চলবে বলে জানিয়েছেন সরকারি আইনজীবী রূপক ভট্টাচার্য।এদিকে,দন্ডপ্রাপ্ত দুই জনেরই কেও সংবাদ মাধ্যমে কোন মন্তব্য করতে চাননি।তবে,আসামী পক্ষের আইনজীবী পদ্মনাভ বিশ্বাস সংবাদ মাধ্যমে জানান,তিনি আজকের এই রায়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন।

প্রসঙ্গত,আজ থেকে ২৫ বছর আগের এই হত্যাকান্ড সারা বাঁকুড়া জুড়ে আলোড়ন ফেলে দিয়েছিল।সেই সময় সংবাদ পত্র জুড়েও এই খবর ফলাও করে ছাপা হয়। এবং দোষীদের শাস্তির দাবীতে বিভিন্ন মহিলা সংগঠনও আন্দোলনে নামে। স্বাস্থ্য দপ্তরও অবৈধ ভাবে গজিয়ে ওঠা গর্ভপাত কেন্দ্র বন্ধের জন্য অভিযানে নামে। অবশেষে এই আলোড়ন সৃষ্টিকারী এই হত্যাকান্ডের রায়দান করল ফাস্ট ট্রাক কোর্ট।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story