শহর বাঁকুড়া

সোমবার বিধায়ক কন্যাকে তলব সিআইডির,হাজিরা না দিলে বাঁকুড়ায় আসবে সিআইডি টিম।

সোমবার বিধায়ক কন্যাকে তলব সিআইডির,হাজিরা না দিলে বাঁকুড়ায় আসবে সিআইডি টিম।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কল্যাণীর এইমসের চাকরি কেলেঙ্কারির তদন্ত ভার নেওয়ার পর বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রি দানার মেয়ে মৈত্রেয়ীকে সোমবার তলব করেছে সিআইআডি। যদিও,বিধায়ক নীলাদ্রি দানার দাবী,সিআইডির তলব সংক্রান্ত কোন চিঠি তারা পাননি। পাশাপাশি,এই বিষয়ে কোন বিশেষ মন্তব্যও করতে চাননি তিনি।এদিকে,সূত্রের খবর বিধায়ক ও বিধায়ক কন্যা কলকাতায় রয়েছেন। যদিও,সোমবার মৈত্রেয়ী সিআইডি দপ্তরে হাজিরা দেবেন না হাজিরার জন্য সময় চেয়ে নেবেন তাও স্পষ্ট করে জানা যায়নি।

তবে, বিধায়ক ও তার কন্যা দুজন বাঁকুড়া ছেড়ে কলকাতায় থাকায় তারা শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত নেন তা নিয়েও নানা জল্পনা চলছে রাজনৈতিক মহলে। এদিকে,সিআইডি সুত্রে জানা গেছে,সোমবার হাজিরা এড়ালে মৈত্রেয়ী দানা কে জিজ্ঞাসাবাদ করতে বাঁকুড়ায় আসবে সিআইডি টিম। সেই মতো প্রস্তুতি সেরেও ফেলেছেন সিআইডির আধিকারিকরা। প্রসঙ্গত,কল্যাণীর এইমস এ নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে ওঠে।রাজ্য সরকার দিল্লীর মোদী সরকারের সিবিআই তদন্তের আদলে সিআইডিকে এবার বিজেপি মন্ত্রী ও বিধায়কদের বিরুদ্ধে তদন্তে নামানোর কৌশল নিয়েছে।

এমন চর্চাও শুরু হয় বাংলার রাজনৈতিক মহল জুড়ে।এইমসের এই চাকরি কেলেঙ্কারি কান্ডে বাঁকুড়ার সাংসদ তথা দেশের শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের নামেও এফআইআর দায়ের হয়। এফআইআর এ নাম রয়েছে বিধায়ক নিলাদ্রি দানারও।দূর্নীতি,প্রতারণা,অপরাধমূলক ষড়যন্ত্রের মতো অভিযোগ রয়েছে হয়েছে এই এফআইআর এ। কল্যানী থানায় এই এফআইআর দায়ের হলেও যেহেতু এই মামলার তদন্ত ভার সিআইডি নিয়েছে তাই মামলার সব নথিপত্র ইতিমধ্যেই সিআইডির হাতে তুলে দিয়েছে কল্যানী থানার পুলিশ।

সিআইডি সুত্রে খবর এফআইআর এ নাম থাকা ৮ জনকে ধাপে,ধাপে জিজ্ঞাসাবাদ করা হবে।দুই বিধায়কের পাশাপাশি কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীও এই মামলায় অভিযুক্ত। ফলে সিআইডি এই মামলার তদন্তে কি ভুমিকা নেয় সেদিকে নজর রয়েছে রাজ্যের শাসক ও বিরোধী দুই শিবিরেই।এছাড়া সোমবার বিধায়ক কন্যা কি ভুমিকা নেন সেদিকেও নজর রয়েছে সবার।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও 👇


Next Story