আজ থেকে লক্ষ্যাতড়া শ্মশানে বৈদ্যুতিক চুল্লীর একটি ইউনিট চালু করছে বাঁকুড়া পুরসভা।

আজ থেকে লক্ষ্যাতড়া শ্মশানে বৈদ্যুতিক চুল্লীর একটি ইউনিট চালু করছে বাঁকুড়া পুরসভা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : প্রায় একমাস পর বাঁকুড়া শহরের লক্ষ্যাতড়া মহা শ্মশানের বৈদ্যুতিক চুল্লীর একটি ইউনিটের মেরামতির কাজ সম্পন্ন হল। ফলে আজ সোমবার থেকে একটি চুল্লীতেই শবদাহ ফের শুরু করছে বাঁকুড়া পুরসভা। তবে আরও একটি চুল্লীর মেরামতির কাজ দ্রুত শেষ হবে। এবং কয়েকদিনের মধ্যেই দুটি ইউনিটই চালু হয়ে যাবে।


ফলে কোভিড আবহে মৃতদেহ সৎকারে আগের মতোই গতি আসবে বলে মনে করা হচ্ছে। এই দুটি ইউনিট বন্ধ থাকায় কাঠ দিয়েই শবদাহ চলছিল। এবং কোভিড রোগীর মৃত্যু বেড়ে যাওয়ায় পুরসভা লক্ষ্যতড়া কে শুধুমাত্র কোভিড আক্রান্ত শব দাহ করার সিদ্ধান্ত নিয়েছিল। আর সাধারণ মৃতদেহ শহরের পলাশতলা, মীনাপুর,লোকপুর, নুতনচটি প্রভৃতি শ্মশানে দাহ করা হচ্ছিল। এবার সেই সমস্যা কাটিয়ে ফের অল্প কদিনের মধ্যে লক্ষ্যাতড়ায় কোভিড মৃতদেহের পাশাপাশি, সাধারণ মৃতদেহ দাহ করা যাবে।

এবং আগের মতো দুটি ইউনিট চালু হলে হয়রানি কমবে আম জনতার এমনটাই জানিয়েছেন বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য দিলীপ আগরওয়াল।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে দুটি চুল্লীই বিকল হয়ে গেলেও লকডাউনে তা মেরামতের জন্য কলকাতা থেকে ইঞ্জিনিয়ার সময়মটো আসতে না পারায় চুল্লী দুটি প্রায় মাস খানেক বিকল হয়েয় পড়ে ছিল। অবশেষে তার একটির মেরামতির কাজ শেষ হওয়ায় তা আজ সোমবার থেকে চালু করছে পুরসভা। আর একটি ইউনিট কয়েকদিনের মধ্যেই মেরামতি হয়ে গেলে পুরোদমে দুটি ইউনিটই চালু হয়ে যাবে বলে দাবী বাঁকুড়া পুরসভার।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story