শহর বাঁকুড়া

৫০১ জনকে তাদের মোবাইল ফিরিয়ে দিল পুলিশ,আপনার মোবাইল চুরি বা হারিয়ে গেলে কিভাবে ফিরে পাবেন? জেনে নিন এই প্রতিবেদনে।

বাঁকুড়া জেলা পুলিশ 'সন্ধান'- নামে একটি ওয়েব এপ্লিকেশন চালু করেছে।যে কোন সার্চ ইঞ্জিনে গিয়ে sandhan - lost mobile report portal by bankura police টাইপ করলেই তা পেয়ে যাবেন। এর পর ক্লিক করে আপনি অভিযোগ জানালেই পুলিশ মোবাইল উদ্ধারের কাজ শুরু করে দেবে।

৫০১ জনকে তাদের মোবাইল ফিরিয়ে দিল পুলিশ,আপনার মোবাইল চুরি বা হারিয়ে গেলে কিভাবে ফিরে পাবেন? জেনে নিন এই প্রতিবেদনে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাংলা নতুন বছরের উপহার হিসেবে জেলার ৫০১ জনের হাতে মোবাইল ফোন ফিরিয়ে দিয়ে নজির গড়ল বাঁকুড়া জেলা পুলিশ। বাঁকুড়া পুলিশ লাইনের ড্রিল সেডে শিবির করে প্রকৃত মালিকদের কাছে মোবাইল ফিরিয়ে দেওয়া হয়। আনুষ্ঠানিক ভাবে এই মোবাইল ফিরিয়ে দেওয়ার শিবিরের সূচনা করেন জেলার পুলিশ সুপার বৈভব তেওয়ারী। এছাড়া উপস্থিত ছিলেন জেলার অন্যান্য পুলিশ আধিকারিকরাও। গত কয়েক বছর ধরেই এভাবে শিবিরের মাধ্যমে চুরি যাওয়া বা হারিয়ে যাওয়া মোবাইল ফিরিয়ে দেওয়ার কাজ করে আসছে বাঁকুড়া জেলা পুলিশ। সারা জেলার বিভিন্ন থানা এলাকা থেকেই মোবাইল চুরি বা হারিয়ে যাওয়া কিংবা খোয়া যাওয়ার মতো ঘটনা ঘটে।

স্থানীয় থানায় অভিযোগও দায়ের হয়। কিন্তু,অনেক ক্ষেত্রেই পুলিশকে জানাতে দেরি হয়ে যাওয়ায় মোবাইল উদ্ধারে যথেষ্ট বেগ পেতে হয় পুলিশকে। এই সমস্যা কাটিয়ে তুলতে,বাঁকুড়া জেলা পুলিশ 'সন্ধান'- নামে একটি ওয়েব এপ্লিকেশন চালু করে। যে কোন সার্চ ইঞ্জিনে গিয়ে sandhan - lost mobile report portal by bankura police টাইপ করলেই তা পেয়ে যাবেন। এর পর ক্লিক বাটনে চাপ দিলেই একটি ইন্টারফেস খুলে যাবে। সেখানে report lost mobile সিলেক্ট করে প্রয়োজনীয় তথ্য ভরে সাবমিট করলেই হবে।এবং তা যত দ্রুত করতে পারবেন তত তাড়াতাড়ি মোবাইল ফিরে পাওয়া সহজ হবে।

এমনকি এই এপ্লিকেশনে আপনার অভিযোগ জানানোর পর তার স্ট্যাটাসও জানতে পারবেন। অনলাইনে অভিযোগ জানালেই পুলিশ অত্যাধুনিক প্রযুক্তির সাহায্য নিয়ে আপনার মোবাইল ফোন উদ্ধার করে দেবে।এর পাশাপাশি,যথারিতি থানায় গিয়ে অফলাইনেও আপনি অভিযোগ দায়ের করতে পারেন। তবে সন্ধান এপ্লিকেশনের মাধ্যমে অভিযোগ জানালে আপনার পরিষেবা পেতে সুবিধা হবে। জেলার পুলিশ সুপার বৈভব তেওয়ারী জানান, সন্ধান ওয়েব এপ্লিকেশনে ভালো সাড়া মিলছে।প্রচুর মানুষ এই এপ্লিকেশনে অভিযোগ জানিয়ে তাদের মোবাইল ফিরে পেয়েছেন।* বাঁকুড়া জেলা পুলিশের সন্ধান ওয়েব এপ্লিকেশpনে পৌঁছাতে চাইলে এই লেখার ওপর ক্লিক করুন।

জেলার শহর বাঁকুড়া থেকে জঙ্গলমহলের বারিকুল বা পাত্রসায়র থেকে শালতোড়া প্রায় সব থানা থেকেই মোবাইল ফিরে পেতে শুক্রবার পুলিশ লাইনের হাজির হয়ে ছিলেন অনেকেই। ছিলেন বেশ কয়েকজন মহিলাও। সব মিলিয়ে এই সংখ্যা ৫০০ ছাড়িয়ে যায়।নতুন বছরে এমন উপহার দিতে পেরে আপ্লুত জেলা পুলিশও। তেমনি খুশী মোবাইল প্রাপকরাও।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇

Next Story