জেলা জুড়ে নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে পালিত হল ডক্টর'স ডে। তারই কোলাজ নিয়ে দেখুন রাউন্ড আপ রিপোর্ট।

জেলা জুড়ে নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে পালিত হল ডক্টরস ডে। তারই কোলাজ নিয়ে দেখুন রাউন্ড আপ রিপোর্ট।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : আজ ডক্টর'স ডে। সারা জেলা জুড়ে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হল দিনটি। এদিন সকালে বাঁকুড়া পুরসভা ডাঃ বিধান চন্দ্র রায়ের জন্মদিন পালন করেন। বিধান রায়ের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন পুর প্রশাসক অলোকা সেন মজুমদার,পুর বোর্ডের সদস্য দিলীপ আগরওয়াল,গৌতম দাস প্রমুখ।


অন্যদিকে, বাঁকুড়া জেলা পুলিশ চিকিৎসা দিবসে চিকিৎসক,সেবিকা ও স্বাস্থ্য কর্মী ও তাদের পরিবারকে সম্মাননা প্রদান করেন। তাদের প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয় চারা গাছ। বিশেষ করে কোভিড আবহে চিকিৎসকরা যে ভাবে মানুষের সেবায় নিয়োজিত রেখেছেন তার জন্য তাদের কূর্নিশও জানান পুলিশ সুপার ধৃতিমান সরকার।পাশাপাশি,জেলা শাসকের দপ্তরে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার মেডিকেল অফিসারদের সম্বর্ধনা জ্ঞাপন করা হয় এদিন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক কে, রাধিকা আয়ার, জেলার পুলিশ সুপার ধৃতিমান সরকার সহ অন্যান্য আধিকারিকরা।


বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালেও এদিন যথাযথ মর্যাদায় পালিত হয় জাতীয় চিকিৎসক দিবস। ডক্টর'স ডে উপলক্ষ্যে সিনিয়র ডক্টররা আলোচনা সভায় অংশ নেন। মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান বলেন কোভিড আবহে মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করতে ডাঃ বিধান রায়ের জন্ম দিবসে আমরা আরও একবার শপথ নিলাম।

পাশাপাশি, এদিন বাঁকুড়া সম্মিলনী কলেজেও ডক্টর'স ডে তে ছিল বিশেষ অনুষ্ঠান। এবং ডাঃ বিধন রায়ের প্রতি শ্রদ্ধাও নিবেদন করা হয়। কলেজের কর্মী ও ছাত্র -ছাত্রীদের পক্ষ থেকে বাঁকুড়া মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ পার্থপ্রতিম প্রধানের হাতে দুটি অক্সিজেন কনসেনট্রেটর তুলে দেওয়া হয়। যা হাসপাতালের কোভিড রোগীদের চিকিৎসায় ব্যবহৃত হবে। এই অনুষ্ঠানে বাঁকুড়ার প্রাক্তন বিধায়ক ও সমাজ সেবিকা শম্পা দরিপা,সম্মিলনী কলেজের অধ্যক্ষ ডঃ সমীর মুখোপাধ্যায় প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও সারা জেলা জুড়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংস্থা,ক্লাব ও চিকিৎসা কেন্দ্র,হাসপাতালের উদ্যোগে নানা অনুষ্ঠানের আয়োজন ছিল এদিন।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story