জল থৈথৈ বাঁকুড়া! জয়পুর, কোতুলপুর,ওন্দা ও বাঁকুড়া ১ - এই চার ব্লকে বাড়তি সতর্কতা জারি জেলা প্রশাসনের।

জল থৈথৈ বাঁকুড়া! জয়পুর, কোতুলপুর,ওন্দা ও বাঁকুড়া ১ - এই চার ব্লকে বাড়তি সতর্কতা জারি জেলা প্রশাসনের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক নাগাড়ে বৃষ্টিতে ফের জল থৈ,থৈ বাঁকুড়া। জেলার প্রায় সবকটি নদীতে জল বইছে বিপদ সীমার ওপরে। জেলার দ্বারকেশ্বর নদে জল বিপদ সীমা ছাড়িয়ে উপচে পড়ছে। পাশাপাশি, বাঁকুড়া শহরের গন্ধেশ্বরীও ফুঁসছে। কানায়,কানায় জল ভর্তি শিলাবতী,কংসাবতী সহ একাধিক নদী। পাশাপাশি বিভিন্ন জোড় ও খাল গুলিতেও জল উপচে পড়ায় গ্রামেও জল ঢুকছে।


জেলা সদরের বাঁকুড়া ১ নাম্বার ব্লক এবং ওন্দা,কোতুলপুর, জয়পুর এই চার ব্লক জুড়ে বাড়তি সতর্কতা জারি করেছে জেলা প্রশাসন। এবং এই চার ব্লকে কন্ট্রোলরুম খুলে পরিস্থিতি মোকাবিলায় তৈরি রয়েছে ব্লক প্রশাসন। জেলার বিভিন্ন কজওয়ে গুলি জলের তলায় ফলে যাতায়াতের সমস্যায় পড়েছেন আম জনতা।

জেলার জয়পুর ও কোতুলপুরের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। কোতুলপুরের অবস্থা ভয়বহ। প্রচুর চাষের জমি জলের তলায়।পাশাপাশি বিষ্ণুপুর -আরামবাগ অহল্যাবাঈ রোড়ের ওপর দিয়ে বইছে জল। কোথাও,কোথাও হাঁটু সমান জল দাঁড়িয়ে যাওয়ায় জল যন্ত্রণা সহ্যের সীমা ছাড়িয়েছে। এদিকে পুর শহর গুলিতেও নিকাশি নালার বেহাল দশার জন্য গৃ্হস্থের বাড়ীতে জল ঢুকে পড়ার ঘটনাও নজরে এসেছে। বিষ্ণুপুর, সোনামুখী ও বাঁকুড়া তিন পুর এলাকাতেই নিচু এলাকায় ও দুর্বল নিকাশি পরিষেবা এমন এলাকায় জল বন্দি হওয়ার মিলেছে পুর নাগরিকদের কাছ থেকে। বাঁকুড়ার ১৫ নাম্বার ওয়ার্ডের কেন্দুয়াডিহি হরিতকী বাগানে সাত সকালেই গৃহস্থের বেড রুম পর্যন্ত জল ঢুকে পড়ার দৃশ্য ক্যামেরা বন্দি করেন আমাদের চিত্র প্রতিনিধি। আর এমন জল যন্ত্রণায় জেরবার হয়ে স্বাভাবিক ভাবেই ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা।

মোটের ওপর জেলার জল ছবি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রশাসনের কর্তাদেরও। এই চার ব্লকের পাশাপাশি, ইন্দাস ও পাত্রসায়রের প্রচুর গ্রাম জলমগ্ন, রাস্তা ও কালভার্ট ভেঙ্গে পড়ারও ঘটনা ঘটেছে। অনেক গ্রামের সদরের সাথে যোগাযোগ করার রাস্তা জলের তলায়। তাই চরম সমস্যায় পড়ছেন সেখানকার বাদিন্দারা। আবহাওয়ার উন্নতি না হলে জেলায় ফের ভোগান্তি বাড়বে তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story