অবৈধ কয়লা কেলেঙ্কারিতে অভিযুক্ত বাঁকুড়ার আইসি অশোক মিশ্র কে দিল্লীতে গ্রেপ্তার করল ইডি।

অবৈধ কয়লা কেলেঙ্কারিতে অভিযুক্ত বাঁকুড়ার আইসি অশোক মিশ্র কে দিল্লীতে গ্রেপ্তার করল ইডি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : অবৈধ কয়লা কাণ্ডে অভিযুক্ত বাঁকুড়ার আইসি অশোক মিশ্র কে দিল্লীতে গ্রেফতার করল ইডি।গতকাল রাতে তাকে গ্রেপ্তার করা হয়। জানাগেছে গত তিন সপ্তাহ ধরে তিনি দিল্লীতেই ছিলেন। গত রাতে ইডির দিল্লীর সদর দপ্তরে প্রথমে আটক করে ম্যারাথন জেরা করে ইডির আধিকারিকরা। তিনি তদন্তে অসহযোগিতা করেন বলে দাবী ইডি সুত্রে।


শেষে ইডি আশোক মিশ্রকে গ্রেফতার করে। প্রসঙ্গত কয়লা কান্ডের মুল পাণ্ডা তৃণমূল নেতা বিনয় মিশ্রের নিকট আত্মীয় হলেন অশোক মিশ্র। তিনি গরু ও কয়লা পাচার দুই ঘটনায় যুক্ত। এবং এই দুই কেসেই দফায়,দফায় এর আগে জিজ্ঞাসাবাদ করে ইডি। ইনি কয়লা কান্ডে প্রভাবশালীদের কাছে টাকা পৌঁছানো এবং পাচারকারীদের সুরক্ষা দেওয়া এমনকি কয়লা,সিন্ডিকেটে বিনয় মিশ্রর হয়ে তদারকির দায়িত্ব সামলাতেন এমনটাই খবর।

তার ভিত্তিতেই ইডি তাকে গ্রেফতার করেছে। এবং তার প্রচুর টাকা,ও সম্পত্তিরও জরিপ করছে ইডি বলে জানা গেছে। এদিকে, আইস্যার গ্রেপ্তারের খবর জেলায় পৌঁছতেই পুলিশ মহলেও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ইডির দাবী, আইসি অন ডিউটির পুলিশ গাড়ী করে কয়লা সিন্ডিকেটের টাকা রাজ্যের প্রভাবশালীদের কাছে পৌঁছে দিতেন। এবং এই সিন্ডিকেটের মাস্টার মাইন্ড বিনয় মিশ্রের সম্পর্কিত দাদা হওয়ায় তার ওপর অগাধ আস্থা ছিল বিনয়ের।


তাই টাকা পৌঁছানো থেকে সিন্ডিকেটের তদারকি সামলাতেন আশোক বাবু। এমনকি এই ক্ষমতা বলে তিনি পুলিশের ওপর মহলের আধিকারিকদেরও পাত্তা দিতেন না। নিজেই একটা সমান্তরাল পুলিশ বলয় তৈরি করে তিনি সারা রাজ্যে ছড়ি ঘুরোতেন এবং এই কয়লার অবৈধ কারবার যেন মসৃণ ভাবে চলে তার যাবতীয় ব্যবস্থা করাই তার প্রধান কাজ ছিল।আইস্যার পদ মর্যাদাকে কাজে লাগিয়েই তিনি এই কয়লা সিন্ডিকেট কে নানা ভাবে বেআইনি সুবিধা পাইয়ে দিয়ে নিজেও মোটা টাকা উপার্জন করেছেন বলেও ইডির তদন্তে উঠে এসেছে বলে জানা গেছে। এমনকি ইডি তার স্থাবর ও অস্থাবর সম্পত্তির সাথে আয়ের কতখানি অসংগতি আছে তাও খতিয়ে দেখছে বলে ইডি সুত্রে খবর।



* আইসি অশোক মিশ্র ( ফাইল ছবি)।

এখন দেখার, আশোক মিশ্রকে হেফাজতে নিয়ে ইডি আর কোন,কোন তথ্য হাতে পায়। এদিকে, কয়লা ও গরু পাচার কান্ডেও অভিযুক্ত আশোক বাবুর তদন্ত ইতিমধ্যে সিবিআইও শুরু করেছে। তাকে জেরাও করেছে।


আর ইডি তাকে গ্রেপ্তার করল। জানাগেছে ইডি রাজ্যের আরও তিন পুলিশ অফিসারকেও জেরা করবে। এবং জেরায় অসংগতি বা অসহযোগিতার ঘটনা ঘটলে সেক্ষেত্রেও তাদের আশোল বাবুর মতো গ্রেপ্তারও করতে পারে ইডি

👁️দেখুন 🎦 ভিডিও। 👇





Next Story