রাধাআষ্টমীর পর থেকে আরও ১০ দিন কি,কি ধর্মীয় উপাচার পালনে ঘরে অর্থ,সুখ আর সমৃদ্ধি বিরাজ করবে?জেনে নিন এই প্রতিবেদনে।

আজ থেকে টানা ১০ দিন রাধা- কৃষ্ণের মূর্তি পুজো করুন। টানা ১০ দিন রাধা,কৃষ্ণ নাম যপ করুন। গরুকে সবুজ চারা খাওয়ান।এবং আজ বাড়িতে প্রতিষ্ঠা করুন কুবের ও শ্রী যন্ত্র। তাহলে বাড়িতে অর্থের অভাব হবেনা। সুখ, সমৃদ্ধি বিরাজ করবে।

রাধাআষ্টমীর পর থেকে আরও ১০ দিন কি,কি ধর্মীয় উপাচার পালনে ঘরে অর্থ,সুখ আর সমৃদ্ধি বিরাজ করবে?জেনে নিন এই প্রতিবেদনে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : আজ রাধাঅষ্টমী। এইদিন অষ্টমী ব্রত পালনের মধ্যদিয়ে সব পাপ থেকে মুক্তি মেলে। কথিত আছে ব্রহ্ম হত্যার মতো মহাপাপ থেকেও রেহাই মেলে রাধা অষ্টমীর ব্রত পালনের মধ্য দিয়ে। ভাদ্র মাসের আষ্টমী তিথি অর্থাৎ জন্মাষ্টমীর ঠিক ১৫ দিন পরেই পালিত হয় রাধা জয়ন্তী। আজ ১৪ সেপ্টেম্বর জেলা জুড়েও এই ব্রত পালন করছেন অগনিত ভক্ত। এই ভাদ্র অষ্টমী থেকেই টানা ১০ দিনের সুরাইয়া উৎসব পালিত হয়। এই উৎসব জীবনে সুখ ও সমৃদ্ধি ফিরিয়ে আনার উৎসব এমনটাই হিন্দু শাস্ত্রে কথিত আছে।এই অষ্টমী দিন ব্রত পালনের পাশাপাশি টানা দশ দিন কিছু ধর্মীয় উপাচার পালন করলেই আপনার ঘরে সুখ,সমৃদ্ধি ও বিরাজ করবে। তাই এই দশ দিন এগুলি মেনে চলার চেষ্টা করুন।

প্রথমত, আজ থেকে টানা ১০ দিন দেবী রাধা ও কৃষ্ণের মূর্তি পুজো করুন। এবং টানা ১০ দিন রাধা,কৃষ্ণ নাম যপ করুন। সম্ভব হলে এই ১০ দিন গরুকে সবুজ চারা খাওয়ান। আর এই ১০ দিনের মধ্যবর্তী শুক্রবার ধরে দেবী লক্ষ্মীকে জাফরান মিশিয়ে তৈরি ক্ষীর নিবেদন করুন। এই কাজ গুলি করলে আপনার পরিবারে কখনও অর্থের আভাব হবে না। পরিবারে সুখ,সমৃদ্ধি ও শান্তি বিরাজ করবে।


এই সুরাইয়া উৎসব কাল অর্থাৎ রাধাঅষ্টমী তিথি থেকে ১০ দিন যক্ষ ও যক্ষিণীর সাধনার কাল হিসেবেও ধরা হয়ে থাকে। আবার ভগবান কুবের হলেন যক্ষরাজ। ধন ও সম্পদের অধিপতি হলেন কুবের। তাই এই সময় কুবেরের আরাধনা করুন। তাহলে ঘরে অর্থ উপচে পড়বে। এবং যদি রাধা অষ্টমীর দিন বাড়ীতে কুবের যন্ত্র বা শ্রী যন্ত্র প্রতিষ্ঠা করেন, তাহলে সোনায় সোহাগা।

অষ্টমীর দিন এই দুই যন্ত্র ঘরে প্রতিষ্ঠা করে সুরাইয়া উৎসব কালে অর্থাৎ ভাদ্র অষ্টমী থেকে টানা ১০ দিন কুবের পুজন করলে ফল পাবেন আরো ভালো। এমনকি নিয়মিত কুবের আরাধনাও চালিয়ে যেতে পারেন এই দুই যন্ত্র প্রতিষ্ঠা করার পর। এই রাধাঅষ্টমীর দিন গো পুজনেও পুণ্য মেলে। তাই গ্রাম বাংলা জুড়ে গোয়াল পুজোর রিতী চলে আসছে যুগ,যুগ ধরে। এই ধর্মীয় উপাচার গুলি আষ্টমী থেকে টানা ১০ দিন পালন করলেই কোন দিন আপনার ঘরে অর্থের অনটন হবে না। সুখ,সমৃদ্ধিতে ভরে উঠবে আপনার জীবন।



Next Story