ইয়াসের জেরে কমলা সতর্কতা জেলায়,বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টি তাই,উদ্ধার শিবিরেই রাত কাটাবেন ৯২ হাজার মানুষ।

ইয়াসের জেরে কমলা সতর্কতা জেলায়,বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টি তাই,উদ্ধার শিবিরেই রাত কাটাবেন ৯২ হাজার মানুষ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ইয়াস আছড়ে পড়ার পরও স্বস্তি মিলছে না বাঁকুড়াবাসীর। হাওয়া অফিস জেলা জুড়ে বৃহস্পতিবার পর্যন্ত কমলা সতর্কতা জারি করেছে। বুধ ও বৃহস্পতিবার এই দুই দিনই ভারী বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া বইবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। ফলে বিকেল পর্যন্ত জেলায় ৯২,৫৯০ জন মানুষকে উদ্ধার শিবিরেই রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।


তবে, এই সংখ্যা রাতে আরো বাড়তে পারে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের কর্তারা। বৃহস্পতিবার পরিস্থিতির উন্নতি না হলে শুক্রবারও উদ্ধার শিবিরেই রাখা হবে আশ্রয় প্রার্থীদের। এমনটাই জেলা প্রশাসন সুত্রে জানা গেছে। জেলার হীড়বাঁধ ব্লকে সব থেকে বেশী ১১,৫৪১ জন মানুষ উদ্ধার শিবিরে আছেন।

এদিকে বুধবার জেলার বিভিন্ন উদ্ধার শিবির পরিদর্শন করেন সরকারী আধিকারিক ও জন প্রতিনিধিরা। বাঁকুড়া শহরের পৌঁর এলাকার ১২ টি উদ্ধার শিবির পরিদর্শন করেন পুরসভার একটি প্রতিনিধি দল ও প্রাক্তন প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা। পুরসভার প্রতিনিধি দলে ছিলেন প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলকা সেন মজুমদার, এবং দুই সদস্য দিলীপ আগরওয়াল ও গৌতম দাস।


পাশাপাশি, বাঁকুড়ার সাংসদ ডাঃ সুভাষ সরকারও শহরের কয়েকটি উদ্ধার শিবির এদিন ঘুরে দেখেন। এবং আশ্রয়ে থাকা মানুষজনের সাথে কথা বলেন।এদিকে,আবহাওয়া দপ্তর জানাচ্ছে বৃহস্পতিবার ইয়াস ওড়িশার ভদ্রক থেকে রাচি পাড়ি দেবে। এবং এর ফলে বাঁকুড়া জেলায় ভারী বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া বইতে পারে।

তাই জেলা জুড়ে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। সেই মতো সব ব্যবস্থা সেরে রেখেছে জেলা প্রশাসন। পাশাপাশি তৈরি আছে সেনা বাহিনীও।

👁 দেখুন, 🎦ভিডিও। 👇



Next Story