জেলার ১০ খবরের ঝটিতি সফর নিউজ এক্সপ্রেসে।

চোখের পলকে খবর পরিক্রমা।সারা জেলার ১০ খবরের ঝটিতি সফর এক্সপ্রেস নিউজে। নজরে রাখুন,খবরে থাকুন।

জেলার ১০ খবরের ঝটিতি সফর নিউজ এক্সপ্রেসে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলার ১০ খবরের ঝটিতি সফর নিউজ এক্সপ্রেসে :

(১) জেলায় ফের একজনের প্রাণ কেড়ে নিল করোনা। এই কয়েক সপ্তাহে জেলায় মোট ২৪ জন মারা পড়লেন এই মারণ ভাইরাস সংক্রমণের ফলে।পাশাপাশি, জেলায় নুতন করে আক্রান্ত হলেন ৯২ জন। আর মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩,১৭৩ জন।

(২) সোমবার মাসের দ্বিতীয় লকডাউনের দিন জেলা জুড়ে পুলিশ আরো সক্রিয় থাকবে। তাই বিনা প্রয়োজনে বাড়ী থেকে বের হওয়ার চেষ্টা করলেই ভোগান্তিতে পড়বেন এমন আশঙ্কা তো রয়েছে ষোলোআনা!তাই নিজেই ভাবুন এদিন কি ভুমিকা নেবেন আপনি?

(৩)লকডাউনের আগের দিন রবিবার জেলার বাজার গুলোয় ছিল উপচে পড়া ভীড়। সামাজিক দুরত্ব শিকেই তুলে ক্রেতা,বিক্রেতা উভয়েই এদিন করোনা সংক্রমণের ঝুঁকি অনেক খানি বাড়িয়ে ফেললেন? নিজেদের ভুলেই! তা বলাই বাহুল্য।

(৪)রাজ্য সরকারী কর্মচারীদের কোভিড অ্যান্টিবডি টেস্ট ক্যাম্পের আয়োজন করল রাজ্য কো-অর্ডিনেশন কমিটির জেলা শাখা। রবিবার সমিতি ভবনে এই টেস্ট শিবিরে ছিল কোভিড মোকাবিলার সচেতনতার পাঠ দেওয়ার ব্যবস্থাও। চিকিৎসক অমিতাভ চট্টরাজ এই সচেতনতার পাঠ দেন।সমিতির জেলা সম্পাদক অতনু মজুমদার জানান এই শিবিরে ৭৫ জন টেস্ট করিয়াছেন।

(৫) কোভিড হানার পাশাপাশি হাতির হানায় ঘুম ছুটছে জেলার জয়পুর ও বেলিয়াতোড় এলাকার বাসিন্দাদের। জয়পুরে পশিম মেদিনীপুর থেকে ঢুকে পড়েছে আটটি হাতির দল। অন্যদিকে, বেলিয়াতোড় রেঞ্জের স্বর্গবাতি মৌজায় একটি এবং গোপীনাথপুর- চারটি হাতি রয়েছে বলে জানিয়েছে বন দপ্তর।

(৬) করোনা আবহে অপেক্ষাকৃত ফাঁকা সড়কে উচ্চ গতিতে বেপরোয়া ভাবে যান চলাচলের প্রবণতা বেড়ে গিয়েছে। এই বেপরোয়া যান বাহন ও বাইক চালকদের শবক শেখাতে পথে নামল কোতুলপুর থানার পুলিশ। নিয়ম ভঙ্গকারীদের ফাইনও করা হয় এদিন।

(৭) কেন্দ্র সরকারের জন বিরোধী নীতি ও সরকারি সম্পত্তির বেসরকারি করনের প্রতিবাদে মোটর বাইক নিয়ে প্রতিবাদ মিছিলের ডাক দেয় জেলার পাত্রসায়রের বিউর- বেতুড় অঞ্চল তৃণমূল। পাত্রসায়র ব্লক তৃণমূল সভাপতি পার্থ প্রতিম সিংহ জানান প্রায় এক হাজারেরও বেশি বাইক এই প্রতিবাদ মিছিল অংশ নেয়।

(৮)এবার জঙ্গলমহলের সারেঙ্গা ব্লকের প্রত্যন্ত গ্রাম খামানিতে তৃণমূল কংগ্রেসে ভাঙ্গন ধরাল বিজেপি। রবিবার বিকেলে গ্রামের প্রায় ত্রিশটিরও বেশী পরিবার তৃণমূল ছেড়ে বিজেপিতে আনুষ্ঠানিক ভাবে যোগদান করেন। বিজেপি নেতা সুধাংশু হাঁসদা বলেন নরেন্দ্র মোদীর আদর্শে আকৃষ্ট হয়েই এরা আজ বিজেপিতে যোগ দিলেন।

(৯) বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্যরা রবিবার পণ্ডিত রঘুনাথ মূর্মূ কলেজ থেকে পি,মোড় পর্যন্ত প্রতিবাদ মিছিলে সামিল হয়। সংগঠনের জেলা সহ প্রমুখ সনুপ পাত্র বলেন এবিভিপি'র সমর্থক ছাত্রদের ওপর সন্ত্রাস ও বিশ্ব ভারতী কান্ডের প্রতিবাদেই আজ এই কর্মসুচী নেওয়া হয়েছে।

(১০) জেলার বড়জোড়া কলেজের অধ্যক্ষ অরুণ কুমার রায় শিক্ষারত্ন পুরস্কার পেলেন। শিক্ষক দিবসে রাজ্য সরকার এই সম্মানে ভুষিত করে শ্রী রায়কে।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story